৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:৩০ অপরাহ্ণ

rabbhaban

বিসিকের গার্মেন্টস শ্রমিকের মৃত্যু, সড়ক অবরোধ বিক্ষোভ


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:২১ পিএম, ২৪ অক্টোবর ২০১৮ বুধবার


বিসিকের গার্মেন্টস শ্রমিকের মৃত্যু, সড়ক অবরোধ বিক্ষোভ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি রপ্তানিমুখী গার্মেন্ট কারখানায় জাকিউল হোসেন ওরফে জাকির (২৮) শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানার বাইরে ভাঙচুর করে। শ্রমিকদের বিক্ষোভের কারণে প্রায় আধাঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

নিহত জাকির জামালপুর জেলার ইসলামপুর থানায় অবস্থিত পঁচাবহালা গ্রামের বাসিন্দা হেলালউদ্দীনের ছেলে।

শিল্প পুলিশ ও শ্রমিক সূত্রে জানা গেছে, জাকির বিসিক শিল্প নগরীতে ফেম অ্যাপারেলসে সুপারভাইজার পদে কাজ করছে। সকাল ৮টায় প্রতিদিনের মত মেশিন চালু করা তার নিয়মিত দায়িত্ব ছিল। বুধবার ২৪ অক্টোবর সকাল ৮ টায় জাকির যখন মেশিন চালু করতে যায় তখন ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক সংযোগের কারণে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। এক পর্যায়ে সহকর্মীরা তাকে উদ্ধার করে খানপুর ৩`শ শয্যা হাসপাতালে নিয়ে আসে।

দুর্ঘটনার পর কারখানার শ্রমিকেরা ছুটি চাইলে মালিক পক্ষ দিতে অনীহা প্রকাশ করে। এ নিয়ে শ্রমিকেরা বিক্ষোভ শুরু করে। শ্রমিকেরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করতে থাকে। ভাঙচুর করে কারখানা। এছাড়া শ্রমিকেরা ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, শ্রমিকের মৃত্যুর পর তারা ছুটি চাইলে মালিক পক্ষ অনীহা প্রকাশ করে। এ নিয়ে বাকবিতন্ডা ঘটে। পরে শ্রমিকেরা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ