বিকেএমইএ’র এজিএম ১৭ নভেম্বর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৪ পিএম, ২৭ অক্টোবর ২০১৮ শনিবার



বিকেএমইএ’র এজিএম ১৭ নভেম্বর

আগামী ১৭ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর বার্ষিক সাধারণ সভা (এজিএম)। শনিবার ২৭ অক্টোবর রাত সাড়ে ৮টায় শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএ এর প্রধান কার্যালয়ে সংগঠনটির পরিচালনা পর্ষদের ৫ম মাসিক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়াও সভায় সর্ব সম্মতিক্রমে বেশ কয়েকটি গুরুত্ব বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়ছে।

সংগঠনটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান সভায় সভাপতিত্ব করেন। সভায় আরো উপস্থিত ছিলেন প্রথম সহ সভাপতি মনসুর আহম্মেদ, দ্বিতীয় সহ সভাপতি ফজলে শামীম এহসান, সহ সভাপতি (অর্থ) হুমায়ন কবির খান শিল্পী, পরিচালক মঞ্জুরুল হক, জিএম ফারুক, শামীম আহম্মেদ, মোস্তফা জামাল পাশা, মজিবুর রহমান, আলমগীর কবির, অমল পোদ্দার, মোহাম্মদ আল আমিন, মোর্শেদ সারোয়ার সোহেল, শহীদ উদ্দিন আহম্মেদ আজাদ, আতাউর রহমান, শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, খন্দকার সাইফুল ইসলাম, আশিকুর রহমান, শেখ এইচ এম মোস্তফা, মোস্তফা মনোয়ার সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

আগামী ১৭ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের সস্তাপুর এলাকায় খান সাহেব ওসমান আলী জাতীয় স্টেডিয়ামের অদূরে অবস্থিত নাসিম ওসমান মেরোরিয়াল (নম্স) পার্কের অভ্যন্তরে উক্ত এজিএম অনুষ্ঠিত হবে।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহন করা হয় যেহেতু জাতীয় নির্বাচন আসন্ন, তাই এই নির্বাচনের প্রাক্কালে কেউ যাতে রাজনৈতিক ফায়দা লুটতে না পারে, সেজন্য বিকেএমইএ সদস্যভূক্ত সকল প্রতিষ্ঠানকে বিকেএমইএ এর সাথে কোন আলোচনা না করে অনাহতুক ছাঁটাই না করা বা কারখানা স্থানান্তর না করা, শ্রমিকদের মাসিক বেতন প্রতি মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধ করার জন্য এবং ছোট-খাট বিষয়ে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না করার জন্য অনুরোধ জানিয়েছেন। যদি কোন ব্যক্তি, কোন প্রতিষ্ঠান বা কোন শিল্প উদ্যোক্তা বিকেএমইএ কে না জানিয়ে এই ধরনের পরিস্থিতি সৃষ্টি করে এবং এর প্রেক্ষাপটে শ্রমিক অসন্তোষ এর ঘটনা ঘটে, তবে সেই প্রতিষ্ঠান এবং মালিকের বিরুদ্ধে বিকেএমইএ’র পক্ষ থেকে কঠোর প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। একই সাথে সরকারও যদি উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করে, সেখানেও বিকেএমইএ এর কিছুই করার থাকবে না। সুতরাং জাতীয় স্বার্থে স্থিতিশীলতা বজায় রাখার জন্য আসন্ন জাতীয় নির্বাচনের পূর্বে কোন ধরনের শ্রমিক ছাঁটাই/বরখাস্ত না করা, বেতন পরিশোধে অবহেলা এবং শ্রমিকের পাওনাদি পরিশোধে কোন ধরনের বিলম্ব বা অবহেলা না করার জন্য বিকেএমইএ পক্ষ থেকে সদস্যভুক্ত শিল্পপ্রতিষ্ঠানের মালিকদের প্রতি অনুরোধ রাখা হয়েছে। একই সাথে যে কোন ধরনের ছোটখাটো শ্রমিক অসন্তোষ ঘটনা দেরী না করে বিকেএমইএ ও শিল্পপুলিশকে অবহিত করতে বলা হয়েছে। এ বিষয়ে সদস্য প্রতিষ্ঠান গুলোকে চিঠি দিয়ে অবহিত করা হবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও