কর মেলার প্রথম দিনে আয় ৫৮ লাখ টাকা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৬ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার



কর মেলার প্রথম দিনে আয় ৫৮ লাখ টাকা

কর অঞ্চল নারায়ণগঞ্জ এর উদ্যোগে ৪ দিনব্যাপী আয়কর মেলার প্রথম দিনে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভীড়। মঙ্গলবার ১৩ নভেম্বর উদ্বোধনী দিনে দর্শনার্থী ছিল ২ হাজার ৪১৮ জন। সেবা গ্রহণ করেছেন ২ হাজার ২৩২ জন। রির্টান জমা দিয়েছেন ৭৯৫ জন যা থেকে ৫৮ লাখ ৫ হাজার ৭৭৩ টাকা কর আদায় করা হয়েছে। ১২০ জন করদাতা টিআইএন গ্রহণ করেছেন। অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ৪ জন ইউসার আইডি ও পাসওয়ার্ড গ্রহণ করেছেন।

১৩ নভেম্বর মঙ্গলবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার দক্ষিণ ইসদাইরে (জেলা কারাগারের বিপরীতে) অবস্থিত আমন্ত্রন কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলন কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার রনজীত কুমার সাহা এসব তথ্য জানান।

কর মেলায় প্রাথমিক রিটার্ন পূরণের জন্য হেল্প ডেস্ক, রিটার্ন গ্রহণ, সাংবাদিক ও মিডিয়া, ই-টিআইএন সেবা, অনলাইন রিটার্ন, স্বাস্থ্য সেবা, ব্যাংক, কাষ্টমস ও মূসক এবং জাতীয় সঞ্চয় পরিদপ্তরের বুথ স্থাপন করা হয়েছে। তাছাড়া মুক্তিযোদ্ধা, মহিলা ও সিনিয়র সিটিজেনদের জন্য পৃথক বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া কর শিক্ষন ফোরামের কার্যক্রমে নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন শিক্ষার্থী কর বিষয়ে প্রাথমিক জ্ঞান অর্জন করেছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও