সপ্তডিঙ্গা ও আনন্দ রেস্তোরাকে জরিমানা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:২০ এএম, ২১ নভেম্বর ২০১৮ বুধবার



সপ্তডিঙ্গা ও আনন্দ রেস্তোরাকে জরিমানা

শহরের সপ্তডিঙ্গা ও আনন্দ রেস্তোরাকে মোট ৬০ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার ২০ নভেম্বর দুপুরে নির্বাহী মেজিস্ট্রেট তাছলেমুন নেসা ও শেখ মেজবাহ উল সাবেরিন এর তত্বাবধায়নে উক্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন, এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কালিবাজারের বাসস্ট্যান্ড এলাকায় সপ্তডিঙ্গা রেস্টুরেন্ট পরিচালনার জন্য জেলা প্রশাসনের ছাড়পত্র ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায়, মূল্য তালিকা না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি পরিবেশন করার অপরাধে হোটেল রেস্তোরা আইনে সপ্তডিঙ্গা কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং আনন্দ রেস্তোরাকে অপরিষ্কার পরিবেশে খাবার উৎপাদন ও উৎপাদিত পণ্য মেয়াদোত্তীর্ণ হওয়ায় ভোক্তা অধিকার আইনে ৪৩ এবং ৫৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। তবে আনন্দ রেস্তোরার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারে ভ্রাম্যমান আদালতকে। ফলে আনন্দ রেস্তোরাকে ধন্যবাদ জানায় ভ্রাম্যমান আদালত।

নির্বাহী মেজিস্ট্রেট তাসলিমুন নেসা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশন এবং ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সপ্তডিঙ্গা ও আনন্দ রেস্টুরেন্টকে সর্বমোট ৬০টাকা জরিামানা করা হয়েছে। আমরা রেস্তোরা গুলোতে প্রায় সব ধরনের ধারার অভিযানই চালিয়ে যাচ্ছি। তবে ভোক্তা অধিকার আইনের ধারায় আমরা জোর প্রয়োগ করছি। কারণ বেশ অনেকদিন ধরে এ সকল রেস্তোরায় অভিযান না চালানোর ফলে এরা গ্রাহকদের অপরিষ্কার ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করে যাচ্ছে।’


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও