প্রধানমন্ত্রী সকলের ‘আপা’ : সেলিম ওসমান

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮ বুধবার

প্রধানমন্ত্রী সকলের ‘আপা’ : সেলিম ওসমান

১৯ ডিসেম্বর বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) কর্তৃক “শান্তি ও সমৃদ্ধির পথে বাংলাদেশ” শীর্ষক শ্লোগান নিয়ে এক ব্যবসায়ীক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন। সভায় বিকেএমইএ’র পক্ষে প্রতিনিধিত্ব করেন বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান এমপি।

সভায় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি সালমান এফ রহমান, একে আজাদ, মীর নাসির হোসেন, বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, আনোয়ারুল ইসলাম চৌধুরী পারভেজ, মোহম্মদী গ্রুপের চেয়ারম্যান ড. রুবানা হক, আইসিসি বাংলাদেশ-এর সভাপতি মাহবুবুর রহমান, ঢাকা চেম্বার, এমসিসিআই, বাংলাদেশ  এমপ্লায়ার্স ফেডারেশন, এফবিসিসিআই তথা বাংলাদেশের বিভিন্ন চেম্বার ও এ্যাসোসিয়েশনের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সভায় বিকেএমইএ সভাপতি সলিম ওসমান এমপি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন তথা অবকাঠামোগত উন্নয়ন সঠিক রাখার জন্য শেখ হাসিনার সরকার আবারও দরকার। প্রধানমন্ত্রী আসলে ব্যবসায়ীদের জন্য প্রধানমন্ত্রী নয়, তিনি সকলের “আপা”। যখনই ব্যবসায়ী মহল কোন সমস্যার সম্মুখীন হয়েছে তখনই আমরা আপার দ্বারস্থ হয়েছি এবং তিনি অসম্ভব ধৈর্য সহকারে আমাদের সকল সমস্যা শুনে সমাধানের ব্যবস্থা করেছেন। এভাবেই গত ১০ বছরে আমরা অসংখ্য বার আপার কাছে গিয়েছি এবং তিনি প্রত্যেক বারই আমাদের সমস্যাকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী মা-বাবা,ভাই সবাইকে হারিয়ে মানসিক যন্ত্রনাদগ্ধ থাকা সত্ত্বেও অপরিসীম ধৈর্য্যের পরিচয় দিয়ে এদেশের মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন নিরন্তর।

সেলিম ওসমান বলেন, এমন একজন প্রধানমন্ত্রী না থাকলে দেশের উন্নয়ন ব্যাহত হবে। দেশের ব্যবসায়ী সম্প্রদায় নিরাপদ থাকবে না। ব্যবসা-বাণিজ্যের পরিবেশ অনুকূলে থাকবে না। তাই, ব্যবসা-বাণিজ্যের স্বার্থে, ব্যবসায়ী সম্প্রদায়ের স্বার্থে তদুপরি দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সরকার আবারও দরকার।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকলের সাথে আলোচনা করে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করেছেন; যাতে সবাই ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে নির্বাচনে অংশগ্রহণ করে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

তিনি সভায় আগত সকল ব্যবসায়ীবৃন্দকে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে একযোগে কাজ করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে বর্তমান সরকারকে ব্যবসা বান্ধব সরকার অভিহিত করে আগামী দিনগুলোতে চলমান উন্নয়নগুলোর ধারাবাহিকতা রক্ষায় ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।

তিনি ব্যবসায়ীদের যেকোনো সমস্যা সমাধানে পূর্বের মতই পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। বিশেষ করে, বিশ্বের বিভিন্ন উন্নয়ন সূচকে বাংলাদেশের অগ্রযাত্রার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সম্পাদন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, যে বাংলাদেশ মাথা তুলে দাঁড়িয়েছে, তা আর পিছিয়ে যাবে না। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ২৬তম অর্থনীতির দেশ হিসেবে পরিগণিত হবার যে সম্ভাবনার কথা আন্তর্জাতিক মিডিয়ায় প্রকাশিত হয়েছে তার দিকে আলোকপাত করে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে ব্যবসায়ীদের অংশগ্রহণ কামনা করেন। তিনি ব্যবসায়ীদের বাংলাদেশের উন্নয়ন কর্মকা-ে অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর