ফতুল্লায় পোষাক কারখানায় অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০১:১৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার

ফতুল্লায় পোষাক কারখানায়  অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

নারায়ণগঞ্জ সদরের ফতুল্লায় একটি রপ্তানীমুখী পোষাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোর ৪ টায় ফতুল্লার পূর্ব ইসদাইর বুড়ির দোকান এলাকায় অবস্থিত জেমা ফ্যাশনে এঘটনা ঘটে। নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের ৪টি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে ওই কারখানার আগুন নিয়ন্ত্রন করেন। এতে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষের দাবী।

জেমা ফ্যাশনের মালিক সুমন মাহমুদ জানান, ভোর রাত ৪ টায় খবর পেয়ে কারখানায় গিয়ে দেখি আগুন জ্বলছে। এরপর নারায়ণগঞ্জ ফায়ারস্টেশনে খবর দেই। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনের পর দ্বিতীয় তলার ফ্লোরে গিয়ে দেখি সব পুড়ে ছাই হয়েগেছে। সেখানে তৈরী পোষাক, ফেব্রিক্সসহ মেশিন ছিল অনেক। এতে প্রায় দেড় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে তার দাবী।

নারায়ণগঞ্জ ফায়ারস্টেশনের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, ৪টি ইউনিট নিয়ে দুই ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে।

তিনি আরো জানান, পোষাক তৈরির কারখানাটি দ্বিতীয় তলা নিচ তলায় কোন ক্ষয়ক্ষতি হয়নি। এঘটনায় কোন হতাহত হয়নি। বিদ্যুতের কারন ও ক্ষয়ক্ষতির পরিমান জানতে তদন্ত চলছে। পরবর্তীতে জানানো হবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও