ফতুল্লায় অবন্তী কালারে শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ ভাঙচুর

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৩৮ পিএম, ৩ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ফতুল্লায় অবন্তী কালারে শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ ভাঙচুর

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ক্রোনি গ্রুপের প্রতিষ্ঠান অবন্তী কালারে মজুরী দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকেরা ভাঙচুর ও সড়ক অবরোধ করে। বৃহস্পতিবার (৩ জানুয়ারী) সকালে ওই ঘটনা ঘটে। এতে প্রায় ২ ঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

জানা  গেছে, ফতুল্লার শাসনগাঁয়ে অবস্থিত ক্রোনি গ্রুপের অবন্তী কালারের শ্রমিকেরা জানান সরকারের গেজেট মোতাবেক মজুরী না দেয়ায় গত কয়েকদিন ধরে মালিকের কাছে প্রতিবাদ করে আসছে। কোম্পানীর মালিক শ্রমিকদের দাবি মেনে নেয়ার কথা থাকলেও তা মেনে উল্টো শ্রমিকদের শাসিয়ে দেয়া সহ চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয়। বৃহস্পতিবার সকালে শ্রমিকরা দাবি আদায় জানাতে গেলে শ্রমিকদের গালমন্দসহ মারধর করে। তাদের দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৯টায় কারখানার সামনে অবস্থান করে বিক্ষোভ করে। একপর্যায়ে শ্রমিকরা সকাল সাড়ে ৯টায় একত্রিত হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়কে অবস্থান নেয়। সকাল ১১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখলে তীব্র যানজট সৃষ্টি হয়। এসময় শ্রমিকেরা অবন্তী কালারের গেইট ভাঙচুর করে। শিল্প পুলিশ ও ফতুল্লা থানা পুলিশ শ্রমিকদের শান্ত করে রাস্তা থেকে সরিয়ে দেয়।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (আইসিপি) গোলাম মোস্তফা জানান, মালিকপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা করে পরিস্থিতি শান্ত করে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং যান চলাচল করছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও