আরএফএল ফার্নিচার কারখানায় ভয়াবহ আগুন (ভিডিও)

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:২২ পিএম, ৩০ জানুয়ারি ২০১৯ বুধবার

আরএফএল ফার্নিচার কারখানায় ভয়াবহ আগুন (ভিডিও)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় প্রাণ আরএফএল কোম্পানীর ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি স্টেশনের ছয়টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ফায়ার সার্ভিস বা কারখানা কর্তৃপক্ষ কেউই এ অগ্নিকান্ডের কারন জানাতে পারেনি।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদশীরা জানান, ৩০ জানুয়ারী বুধবার সকাল সাড়ে নয়টায় প্রাণ আরএফএল এর ফার্নিচার কারখানার পশ্চিম পাশের লেকার সেকশনে আগুনের সূত্রপাত ঘটে। প্রাথমিক অবস্থায় কারাখানার শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু কেমিক্যাল ও স্পিরিট থাকার কারণে আগুন দ্রুত পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কাঞ্চন, ডেমরা, পূর্বাচল ও আড়াইহাজার স্টেশনের ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজে শুরু করে। সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত দেড় ঘন্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। ততোক্ষনে কারাখানায় মজুদ থাকা প্লাস্টিকের তৈরী বিপুল পরিমান ফার্নিচার পুড়ে নষ্ট হয়ে যায়।

আগুন নেভাতে গিয়ে ও কারখানা থেকে তড়িঘড়ি করে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ সাতজন আহত হয়েছেন। তারা হলেন কারখানার ডেপুটি ম্যানেজার মান্না সাহা, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সোহেল মিয়া, শ্রমিক মনসুর মিয়া, মাহিন মিয়া, মোমেন মিয়া, রেহেনা ও আব্দুল কাদির আহত হয়েছেন।

কারখানার ম্যানেজার তন্ময় সাহা বলেন, তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

নারায়ণগঞ্জ জোন-২ এর ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, তদন্তের পর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও