রূপগঞ্জের পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ (ভিডিও সহ)

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২৩ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

রূপগঞ্জের পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ (ভিডিও সহ)

রূপগঞ্জের বরপা অন্তিম নিটিং, ডাইং এন্ড ফিনিশিং কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ দেখিয়েছে। ৩১ জানুয়ারী বৃহস্পতিবার সকালে বিক্ষুব্ধ শ্রমিকেরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। প্রায় তিন ঘন্টাব্যাপি সড়ক অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কের দুই দিকে ১৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

শ্রমিক কুলসুম, ফোরকান মিয়া, রাহেলা জানান, গত নভেম্বর ও ডিসেম্বর মাসের বকেয়া বেতন পরপর দু’দফায় সময় দিয়েও দেয়নি কারখানা কর্তৃপক্ষ। সর্বশেষ ৩১ জানুয়ারী বেতন পরিশোধ করার আশ্বাস দেয় কারখানা কর্তৃপক্ষ। আশ্বাস অনুযায়ী বৃহস্পতিবার সকালে শ্রমিকেরা কারখানায় তালা ঝুলানো দেখে ক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে শ্রমিকেরা বেতনের দাবীতে বিক্ষোভ মিছিল করে। পরে ঢাকা-সিলেট মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে। প্রায় ৩ঘন্টাব্যাপি সড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের দুইদিকে দীর্ঘ ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা। পরে পুলিশের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। আগামী মঙ্গলবার বেতন-ভাতার পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক থেকে সরে যায়।

কারখানার ম্যানেজার (প্রশাসন) মাহাবুব আলম ভূঁইয়া বলেন, আমাদের কিছু করার নেই। মালিকপক্ষ যেভাবে বলে আমরা সে অনুয়ায়ী শ্রমিকদের সময় দেই। বৃহস্পতিবার বেতন দেয়ার কথা ছিল। কিন্তু বুধবার রাতে মালিকপক্ষ জানিয়েছে ব্যাংক থেকে টাকা তুলতে পারেনি। তাই আগামী মঙ্গলবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।

রূপগঞ্জ থানার ওসি আব্দুল হক বলেন, বেতনের দাবীতে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। তবে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। বর্তমানে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও