গার্মেন্ট মালিকদের সমস্যা শুনে সমাধানের আশ্বাস শিল্প পুলিশের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৭ পিএম, ২ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

গার্মেন্ট মালিকদের সমস্যা শুনে সমাধানের আশ্বাস শিল্প পুলিশের

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জেলা ও জেলার বাইরের গার্মেন্ট মালিকদের সাথে শিল্প পুলিশ-৪ এর মতবিনিময় ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২ ফেব্রুয়ারি শনিবার বেলা সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড অভ্যন্তরে শিল্প পুলিশ-৪এর সম্মেলন কক্ষে এই মতবিনিময় ও সমন্বয় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শিল্প পুলিশ-৪ এর আওতাধীন নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ এবং নরসিংদি এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক ও বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগত শিল্প প্রতিষ্ঠানের মালিক ও বিভিন্ন কর্মকর্তারা এসময় শিল্প পুলিশের কাছে তাদের বিভিন্ন সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন। বেশির ভাগ প্রতিষ্ঠানের পক্ষ থেকে যে বিষয়টির প্রতি অভিযোগ তোলা হয় তা হলো সড়ক পথে প্রতিনিয়ত সৃষ্টি হওয়া যানজটকে নিয়ে। এই যানজটের কারণেই মালিক শ্রমিক উভয় পক্ষেরই কর্মক্ষেত্রে আসা যাওয়া করতে দীর্ঘ সময় লেগে যায়। যার প্রভাব তাদের উৎপাদিত পণ্যের উপর গিয়ে পড়ে। শ্রমিকেরা ঠিক সময় মতো কাজে যোগদান করতে না পারার কারণে উৎপাদন ব্যহত হচ্ছে।

অন্যদিকে শিল্প প্রতিষ্ঠানগুলোর ক্রেতারা তাদের বেধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে পণ্য বুঝে না পেলে সেই অর্ডার বাতিল করছে। এর জন্য মালিকদের বড় ধরনের লোকসান গুনতে হয়। যানজটের পরের সমস্যার মধ্যে স্থান পায় শ্রমিকদের নিরাপত্তার বিষয়টি। বিভিন্ন সময় বিভিন্ন কারখানার শ্রমিকেরা রাস্তায় ছিনতাইয়ের শিকার হচ্ছে। বিশেষ করে যখন কারখানাগুলোতে বেতন প্রদান করা হয় সেই সময়ে শ্রমিকেরা রাস্তায় ছিনতাইয়ের কবলে পরে। তখন অনেক শ্রমিককে তাদের মাসের পুরো রোজগারটাই ছিনতাইকারিকে দিয়ে দিতে হচ্ছে জীবন রক্ষার্থে।

এ ধরনের আরো অনেক ছোট বড় সমস্যার কথা নিয়ে মতবিনিময় সভায় আলোচনা হয়। পক্ষান্তরে শিল্প পুলিশের পক্ষ থেকে উক্ত অভিযোগগুলো লিখিত আকারে সংরক্ষণ করা হয়। যা নিয়ে কাজ করার কথা ব্যক্ত করেন শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, ইন্টিলিজেন্স ডিপার্টমেন্টের পরিদর্শক মামুন সহ শিল্প পুলিশের অন্যান্য কর্মকর্তারা। আলোচনা ও মতবিনিময় সভার পরে শিল্প পুলিশের পুলিশ সুপার জাহিদুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠানে আগত অতিথিদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি আদমজী ইপিজেড থেকে শুরু করে সিদ্ধিরগঞ্জ থানার গেইটে এসে শেষ হয়।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও