নারায়ণগঞ্জে ৭ বালুবাহী বাল্কহেড ও লঞ্চের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৩ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে ৭ বালুবাহী বাল্কহেড ও লঞ্চের বিরুদ্ধে নৌ আদালতে মামলা

বৈধ সার্ভে, রেজিষ্ট্রেশন, সনদধারী মাষ্ট্রার/সুকানী/ড্রাইভার/গ্রীজার বিহীন অতিরিক্ত পণ্য বোঝাই ঝুঁকিপূর্ণভাবে চলাচল করায় নারায়ণগঞ্জে ৭টি বালুবাহী বাল্কহেড ও একটি যাত্রীবাহী লঞ্চের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর।

সম্প্রতি নারায়ণগঞ্জ নদী বন্দরের নৌ-নিট্রা বিভাগের উপ পরিচালক (ভারপ্রাপ্ত) বাবু লাল বৈদ্য বাদি হয়ে অভ্যন্তরীন নৌ-অধ্যাদেশ, ১৯৭৬ (সংশোধনী ২০০৫) এর কয়েকটি ধারা অনুযায়ী স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) নৌ-আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলো, যাত্রীবাহি লঞ্চ এমভি শাহআলী-৪ এর শাহজাহান মিজি, বালুবাহী বাল্কহেড এমবি রাইফা এন্ড তাছিনের মোঃ ফেরদৌস, এমবি হাজী আফু মিয়ার মোঃ আহসানুল্লাহ, এমবি মাশফিক আলমের মোঃ জাহাঙ্গীর আলম, এমবি রিশা নুপুরের কাজী দেলোয়ার হোসেন গং, এমবি নিউ মুরসালিন-১ এর মোঃ নাসির মেম্বার ও আব্দুর রাজ্জাক, এমবি চাঁদনী চাঁদের আলো এর মোঃ মামুন মিয়া, এমবি হাজী এক্সপ্রেসের আব্দুল কাদের মোল্লা।

মামলার বাদি বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ নদী বন্দরের নিয়ন্ত্রনাধীন বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় বিআইডব্লিউটিএ এবং নৌ পুলিশের সমন্বয়ে যৌথবাবে নৌ-যান পরিদর্শন করা হয়। বৈধ সার্ভে, রেজিষ্ট্রেশন, সনদধারী মাষ্ট্রার/সুকানী/ড্রাইভার/গ্রীজার বিহীন অতিরিক্ত পণ্য বোঝাই ঝুঁকিপূর্ণভাবে চলাচল করার কারণে নদীপথে প্রায়শই দুর্ঘটনার ঘটনা ঘটছে। এর মধ্যে ধলেশ্বরী নদীর বক্তাবলী এলাকায় অভিযান চালিয়ে অভ্যন্তরীন নৌ-অধ্যাদেশ ১৯৭৬ (সংশোধনী ২০০৫) এর বিভিন্ন ধারায় ৭টি বালুবাহী বাল্কহেড ও ১টি যাত্রীবাহী লঞ্চের বিরুদ্ধে নৌ আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও