ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে পার্পেল কুইনসের ২ দিনব্যাপী মেলা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০০ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে পার্পেল কুইনসের ২ দিনব্যাপী মেলা

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে নারী উদ্যোক্তাদের আয়োজনে দুই দিনব্যাপী মেলা শুরু হয়েছে। ১০ ফেব্রুয়ারী রবিবার সকালে শহরের চাষাঢ়ায় বঙ্গবন্ধু রোডে অবস্থিত বাঁধন কমিউনিটি সেন্টারে মেলার উদ্বোধন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক সংগঠন পার্পেল কুইনস্ এ মেলার আয়োজন করেছে। সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত ক্রেতাদের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

২৬টি স্টল নিয়ে আয়োজিত এ মেলায় বিশেষ দিবস দুটিকে সামনে রেখে নতুন নতুন ডিজাইনের আকর্ষণীয় দেশী-বিদেশী পোশাকের সমাহার ঘটেছে। এর পাশাপাশি অর্নামেন্টস, জুতা-স্যান্ডেল, কসমেটিকস, হ্যান্ডিক্র্যাপটস এবং শো-পিছ সহ নিত্যপ্রয়োজনীয় সব ধরণের পণ্য সামগ্রীর পসরা সাজিয়ে বসেছে দোকানীরা। দামও সব ধরনের ক্রেতাদের ক্রয়সীমার মধ্যে।

দোকানীরা জানান, ক্রেতাদের কাছ থেকে ভালোই সাড়া পাচ্ছেন। প্রথম দিনে ভালো বেচাকেনা হওয়ায় সন্তুষ্ট তারা। আগামীকাল শেষ দিন আরো ভালো বেচাকেনার প্রত্যাশা করছেন তারা।

বিশেষ করে অনলাইনভিত্তিক নারী উদ্যোক্তারা জানান, এ মেলার মাধ্যমে নিজেদের পরিচিতি বাড়াতে পারছেন। বিভিন্ন স্তরের ক্রেতারের সাথে পরিচয়ের মাধ্যমে যোগাযোগ ও সম্পর্ক সৃষ্টি হচ্ছে। তাদের ব্যবসা পরিচালনার ক্ষেত্রে এই মেলা বিরাট সুফল বয়ে আনবে বলে তারা আশাবাদি।

উৎসব উপলক্ষ্যে শহরে একটি নির্দিষ্ট গন্ডির ভেতরে নিরাপদ জায়গায় এ মেলার আয়োজনকে ভালোভাবেই গ্রহণ করছেন নারী ক্রেতারা। বিশেষ করে হাতের নাগালে নিত্য প্রয়োজনীয় সব ধরণের পণ্য সামগ্রী কেনাকাটার সুযোগ হাতছাড়া করতে চাইছেন না কেউই। মেলা ঘুরে চাহিদা অনুযায়ী পছন্দমতো পণ্যসামগ্রী কিনছেন ক্রেতা সাধারণ।

ক্রেতাদের আকৃষ্ট করতে মেলায় সিংগেল এন্ড কাপল র‌্যাম্প শো, মডেলিং, ডান্স শো, র‌্যাফেল ড্র, ফ্রি ফটোসেশন ও মেহেদি উৎসবের মতো কিছু বাড়তি উভেন্টেরও ব্যবস্থা রাখা হয়েছে। আর নিরাপদ জায়গায় শিশুরা ইচ্ছেমতো ঘুরে বেড়ানো সহ ও আনন্দে মেতে উঠার সুযোগ পেয়েছে।

আয়োজক সংগঠন পার্পেল কুইনস্ এর এ্যাডমিন বিপাশা হাসান জানান, নারী উদ্যোক্তাদের সামনের দিকে এগিয়ে নিতে এবং তাদেরকে একটি প্লাটফর্ম তৈরী করে দেয়ার উদ্দেশ্যেই এ মেলার আয়োজন। তিনি বলেন, নারীরা ঘরে বসে অনলাইনের মাধ্যমে ছোটখাটো ব্যবসা করে নিজেরা স্বাবলম্বী হচ্ছেন। কিন্তু এই নারী উদ্যোক্তাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার কোন সুযোগ ছিল না। এই মেরার মাধ্যমে নারী উদ্যোক্তারা একত্রিত হয়ে ব্যবসা করার পাশাপাশি নিজেদের পরিচিতি বাড়াতে পারছেন।

বিপাশা হাসান আরো জানান, এই সংগঠনের পক্ষ থেকে গত বছর প্রথম মেলার আয়োজন করে ব্যাপক সাড়া পেয়েছিলেন। যার কারনে এ বছর দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে। এবারও আশাতীত সাড়া মিলছে। ভবিষ্যতেও বিভিন্ন উৎসবগুলোতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখার আশা প্রকাশ করেন তিনি।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও