পহেলা বৈশাখ উপলক্ষ্যে সপ্তাহের শেষ দিনে জমজমাট মার্কেট

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১০ পিএম, ১১ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার

দেওভোগ লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় বৈশাখী মেলা উপলক্ষে নাগরদোলা সহ বিভিন্ন প্রস্তুতি চলছে।
দেওভোগ লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় বৈশাখী মেলা উপলক্ষে নাগরদোলা সহ বিভিন্ন প্রস্তুতি চলছে।

বাঙলির প্রাণের উৎসব হলো পহেলা বৈশাখ। প্রতি বছরই এই দিনটিকে ঘিরে চলে নানা রকমের প্রস্তুতি। শিল্পীর সুরে পহেলা বৈশাখ মানেই বাসন্তি রঙের শাড়ি পরে ললনাদের হাটাহাটি। সেই সাথে ছেলেদের বিভিন্ন রঙের নতুন পাঞ্জাবী পড়ে ঘুরে বেড়ানো। সব মিলিয়ে এদিন ধর্ম বর্ণ নির্বিশেষে সকল বয়সী মানুষের মাঝেই একটি সাজ সাজ রব বিরাজ করে। আর তাই বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে রঙ্গিন করে তুলতে সপ্তাহের শেষ দিন ১১ এপ্রিল বৃহস্পতিবার নারায়ণগঞ্জ শহরের প্রত্যেকটি মার্কেটেই প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে।

বিশেষ করে উঠতি বয়সী তরুণ তরুণীদের উপস্থিতিই ছিল বেশি। মেয়েরা নিজেদের শাড়ি কেনা ছাড়াও থ্রি-পিস ও বিভিন্ন রকমের জুয়েলারি জিনিসপত্র কেনাকাটা করছেন। ছেলেরাও পাঞ্জাবীর পাশাপাশি টি শার্ট ও প্যান্ট ক্রয় করছেন। সেই সাথে তারা প্রিয়জনের কথাও ভুলছেন না। তাদেরকে উপহার দেয়ার জন্য শাড়ি সহ বিভিন্ন রকমের কসমেটিকস পণ্য ক্রয় করে নিচ্ছেন। সেই সাথে বৃহস্পতিবার ছিল সপ্তাহের শেষ দিন। ফলে শহরের প্রায় প্রত্যেকটি মার্কেটেই অন্যদিনের তুলনায় উপস্থিতি ছিল বেশি।

তোলারাম কলেজের শিক্ষার্থী নাদিয়া বলেন, প্রতিবছরই পহেলা বৈশাখ উপলক্ষ্যে চেষ্টা করি নতুন কিছু পরিধান করার জন্য। তবে সবসময় শাড়ি পরে থাকি। এবার শাড়ি না পড়ে থ্রি-পিস পরে ঘুরে বেড়াবো। বৃহস্পতিবারই কেনাকাটা করার শেষ সুযোগ। কারণ শুক্রবার মার্কেট বন্ধ থাকে। শনিবার বাসায় কিছু কাজ করতে হবে। তাই আগে থেকেই কেনাকাটা শেষ করে ফেলার চিন্তা করেছি।

নারায়ণগঞ্জ কলেজের একাদশ শ্রেণির ছাত্র ফয়সাল জানান, পহেলা বৈশাখ প্রতি বছরই আব্বু আম্মু নতুন কিছু গিফথ করে থাকেন। এবার টাকা দিয়ে দিয়েছেন, নিজের পছন্দে ক্রয় করার জন্য। তাই বন্ধুদের নিয়ে এসেছি পাঞ্জাবী ক্রয় করার জন্য। কয়েকটি পাঞ্জাবী পছন্দও হয়েছে। এর মধ্যে যে কোন একটি কিনে ফেলবো।

সমবায় মার্কেটের এক দোকানদার জানান, অন্যান্য বছরগুলোর তুলনায় এবার বৈশাখী কেনাকাটা বেশ ভালো। বিশেষ করে সপ্তাহের শেষ দিন হওয়ায় বৃহস্পতিবার ব্যাপক ক্রেতা সমাগম পাচ্ছি আমরা। এবার আমরা ব্যবসায়ীরা বিভিন্ন ধরনের পণ্যে বৈচিত্র এবং ভিন্নতা রেখেছি। তাই ক্রেতারাও বেশ আগ্রহ নিয়ে কেনাকাটা করছেন। আশা করি শহরের অন্যান্য মার্কেটগুলোতেও ক্রেতাদের সমাগম রয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও