নারায়ণগঞ্জ বিএনপির সভাপতির কারখানায় শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:১৮ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জ বিএনপির সভাপতির কারখানায় শ্রমিক অসন্তোষ

শ্রমিক ছাঁটাই, বকেয়া বেতন-ভাতা ও ওভার টাইমের দাবীতে রূপগঞ্জে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামানের মালিকানাধীন ম্যাক্স সুয়েটার কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় দেড় ঘন্টাব্যাপি ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।

সোমবার (১৫এপ্রিল) দুপুরে উপজেলার বরাব ম্যাক্স সুয়েটার কারখানায় ঘটে এ ঘটনা। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, কারখানার ৩০০ শ্রমিক ছাঁটাই, এক বছরের ওভারটাইম ও গত মাসের বকেয়া বেতন পাওনা ছিলো শ্রমিকরা।

সোমবার সকালে বেতন পরিশোধ করার কথা ছিলো শ্রমিকদের। সকাল ১০ টার দিকে কারখানার কর্তৃপক্ষ কারখানায় আসলে শ্রমিকরা বেতন দাবী করে। কিন্তু কারখানা কর্তৃপক্ষের লোকজন টালবাহনা করতে থাকে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রায় দেড় ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে রাখে উত্তেজিত শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বেতন আদায় করে দেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। পরে তারা কাজে যোগদান করেন। সড়ক অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, সকালে রাস্তা অবরোধ ছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও