রূপগঞ্জে মহাসড়ক দখল করে মালামাল লোড আনলোড

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩২ পিএম, ৩ মে ২০১৯ শুক্রবার

রূপগঞ্জে মহাসড়ক দখল করে মালামাল লোড আনলোড

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আড়িয়াবো এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের একপাশ দখল করে একটি স্টিল মিল কর্র্তৃপক্ষ লোহা জাতীয় মালামাল লোড-আনলোড করছে বলে অভিযোগ উঠেছে। কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে মহাসড়ক দখল করে মালামাল উঠানামা করায় পথচারীদের হাটাচলা করতে প্রতিবন্ধকতার শিকার হতে হচ্ছে। বাধাগ্রস্ত হচ্ছে যানবাহন চলাচলে। এদিকে মহাসড়কের এক পাশ গভীর খনন করে মালামাল রেখে লোড-আনলোডের কারণে সড়কের ওই পাশে থাকা তিতাস গ্যাসের হাই-প্রেসারের পাইপ লাইন ফেটে যে কোন সময় বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। সড়ক ও জনপদ বিভাগকে ম্যানেজ করেই মিল কর্তৃপক্ষ দখলে রেখেছে বলে অভিযোগ স্থানীয়দের।

অভিযোগ রয়েছে, আড়িয়াবো এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের একপাশ কিছু অংশ দখল দখল করে গড়ে তোলা হয়েছে স্টীল মিল প্রতিষ্ঠান। শুধু তাই নয়, দখলের পাশাপাশি স্টীল মিলের সামনের ঢাকা-সিলেট মহাসড়কের এক পাশ দখল করে লোহা জাতীয় মালামাল লোড আনলোড করে আসছে। মহাসড়কের ওই অংশ টুকু ভেকু দিয়ে ৩ থেকে ৪ ফুট খনন করা হয়েছে। মালামালের ¯ূ‘পের নিচে রয়েছে তিতাস গ্যাসের হাইপ্রেসার পাইপ লাইন। অনেক সময় ভেকু দিয়েও মালামাল লোড-আনলোড করা হয়। ফলে ভেকুর আচর গিয়ে গ্যাসের পাইপ লাইনে আঘাত পড়ে। এতে করে যেকোন সময় হাইপ্রেসার গ্যাস লাইনের বড় ধরনের বিস্ফোরণ ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

পোশাক কারখানার বেশ কয়েক জন জানান, মহাসড়ক দখল করে ষ্টীল মিলের মালামাল লোড-আনলোডের কারনে পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীরা চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে। কয়েকদিন পর পর ঘটছে সড়ক দুর্ঘটনা। অনেক তীব্র যানজট সৃষ্টি হয়।

এ বিষয়ে তিতাস গ্যাস আবিবি সোনারগাঁও (জোবিঅ সোনারগাঁও) কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মফিজুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। যেহেতেু জেনেছি, সড়েজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও