ফাইন নিটওয়্যার শ্রমিকদের কলকারখানা পরিদর্শন অফিসে বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫১ পিএম, ৫ মে ২০১৯ রবিবার

ফাইন নিটওয়্যার শ্রমিকদের কলকারখানা পরিদর্শন অফিসে বিক্ষোভ

পুলিশ লাইন টাগারপাড়ে অবস্থিত ফাইন নিটওয়্যার লিমিটেডে সরকার ঘোষিত ন্যূনতম বাস্তবায়ন ও ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবিতে কারখানার শ্রমিকেরা চাষাঢ়াস্থ কলকারখানা পরিদর্শন অফিসে বিক্ষোভ করে।

৫ মে রোববার বেলা ১২ টায় শ্রমিকেরা মিছিল সহযোগে কলকারখানা পরিদর্শন অফিসে আসে এবং অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করে। কারখানার শ্রমিক মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সিদ্দিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবীর, বিসিক শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ সাইদুর।

নেতৃবৃন্দ বলেন, গত ডিসেম্বর ২০১৯ থেকে সরকার ঘোষিত ন্যূনতম মজুরি বাস্তবায়নের আইন হলেও ফাইন নিটওয়্যারে শ্রমিকরা ৬ মাস হল এখনও তা পায়নি। শ্রমিকরা কর্তৃপক্ষের কাছে ন্যূনতম মজুরি বাস্তবায়ন চাইলে ২৪ এপ্রিল ৯ জন শ্রমিককে মালিক মেজবাহউদ্দিন রাসেল বহিরাগত ভাড়াটে সন্ত্রাসী দিয়ে মারধর করে জোর করে সাদা কাগজে স্বাক্ষর রেখে প্রাপ্য পাওনা বঞ্চিত করে কারখানা থেকে বের করে দেয়। আইনগত প্রাপ্য পাওনা না পেয়ে ছাঁটাইকৃত শ্রমিকরা চরম অনিশ্চয়তায় জীবন যাপন করছে। শ্রমিকরা শ্রম দপ্তর, শিল্প পুলিশ ও বিকেএমইএ-তে লিখিত অভিযোগ দিলেও এখনো কেউ সমস্যা সমাধান করেনি।

নেতৃবৃন্দ অবিলম্বে ন্যূনতম মজুরি বাস্তবায়ন ও ছাঁটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের জন্য কলকারখানা পরিদর্শন অধিদপ্তর, নারায়ণগঞ্জের উপ-মহা পরিদর্শককে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও