বিআইডব্লিউটিএ’র অভিযানে পালালো ভরাটকারীরা, আটক ৩

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১১ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

বিআইডব্লিউটিএ’র অভিযানে পালালো ভরাটকারীরা, আটক ৩

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা নদীতে দখলদার ও ভরাটকারীদের বিরুদ্ধে বুধবার ১৫ মে বিকেলে ঝটিকা অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর। এসময় মেঘনা নদী দখল ও ভরাট কাজে নিয়োজিত ৩ শ্রমিককে আটক করা হলেও পালিয়েছে দখলকারীরা।

জানা গেছে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা নদীর তীর দখল ও ভরাট করছে প্রোভিটা, আব্দুল মোমেন গ্রুপ, বালু ব্যবসায়ী রিপন সহ কয়েকটি প্রভাবশালী গ্রুপ। দীর্ঘদিন ধরেই তারা নদীর বালুর বস্তা ফেলে ও ড্রেজার দিয়ে বালু ফেলে নদী ভরাট ও দখল করছিল। বুধবার ১৫ মে বিকেলে খবর পেয়ে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক মোঃ শহীদুল্লাহর নেতৃত্বে একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এসময় বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের অপরাপর কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও বিপুল সংখ্যক আনসার সদস্য উপস্থিত ছিল। এসময় ঘটনাস্থল থেকে নদী বালু দিয়ে ভরাট ও দখল কাজে জড়িত ৩ শ্রমিককে আটক করে অভিযানকারী দলটি। তবে অভিযানকারী দল দেখে দৌড়ে পালিয়ে যায় প্রোভিটা, আব্দুল মোমেন গ্রুপ, বালু ব্যবসায়ী রিপনের নিয়োজিত লোকজন।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক মোঃ শহীদুল্লাহ জানান, প্রোভিটা, আব্দুল মোমেন গ্রুপ, বালু ব্যবসায়ী রিপন ও তাদের লোকজন সোনারগাঁয়ের মেঘনা নদীর তীর দখলের উদ্দেশ্যে বালু ফেলে ভরাট করছিল। বুধবার বিকেলে অভিযানে ৩ শ্রমিককে ঘটনাস্থল থেকে আটক করা হলেও বাকীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। নদী দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। নদী দখলকারীরা যত প্রভাবশালীই হোক না কেন তাদেরকে কোন ছাড় দেয়া হবেনা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও