দিগুবাবুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪১ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

দিগুবাবুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নারায়ণগঞ্জ শহরের দিগুবাবুর বাজার এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। ১৫ মে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মাদ আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এন্টারপ্রাইজ, স্টোর, বেকারী ও মাংসের দোকান সহ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে দিগুবাবুর বাজার এলাকার কামাল এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, রাবেয়া ও বিসমিল্লাহ স্টোরকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা, আলেক জান্ডার বেকারীকে ২০ হাজার টাকা, চিকেন হাউসকে ৫ হাজার টাকা ও পোল্টি পাওয়ারকে হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে মাংসের দোকান সহ বিভিন্ন ব্যাবসায়ীদেরকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মাদ আলী ব্যবসায়ীদের অভয় দিয়ে বলেন, মোবাইল কোর্টের ভয়ে আপনারা দোকানপাট বন্ধ করে পালিয়ে যাবেন না। বাংলাদেশ পরিবর্তন হচ্ছে। আমাদেরও পরিবর্তন হতে হবে। আপনারা যে সকল পণ্যসামগ্রী তৈরি করছেন কিংবা বিক্রি করছেন সেগুলো আপনি আমার আত্মীয় স্বজনরাই ক্রয় করে নিচ্ছে। তাদেরকে প্রতারিত করা মানে নিজেরাই প্রতারিত হচ্ছেন। রোযার দিনে রোযা রেখে বে ইনসাফের কাজ করবেন না।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সহযোগিতায় ছিলেন জেলা বাজার কর্মকর্তা মোস্তাক আহমেদ, বাজার ইন্সপেক্টর বিএম রুহুল আমিন ও বেঞ্চ সহকারী আব্দুল মোতালেব সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে অনেক ব্যবসায়ীরাই তাদের দোকান পাট বন্ধ করে পালিয়ে যান।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও