ওরিয়ন গ্রুপের অবৈধ স্থাপনার ভিডিও করায় ক্যামেরা নেয়ার চেষ্টা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৪ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

ওরিয়ন গ্রুপের অবৈধ স্থাপনার ভিডিও করায় ক্যামেরা নেয়ার চেষ্টা

মেঘনা নদী ভরাট করে ওরিয়ন গ্রুপের গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ সহ আটককৃত তিন কর্মচারীর ভিডিওচিত্র ধারণ করায় গণমাধ্যম কর্মীদের উপর চড়াও হয়ে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছেন ওই প্রতিষ্ঠানের এক শীর্ষ কর্মকর্তা। বিআইডব্লিউটিএ`র ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতেই তিনি গণমাধ্যম কর্মীদের সাথে এ মারমুখী আচরণ করেন। এ সময় তিনি সময় টেলিভিশন, যমুনা টেলিভিশন ও চ্যানেল টুয়েন্টিফোরসহ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপার্সনকে ধাক্কা দেন এবং তেড়ে আসেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিস্থিতি শান্ত করেন।

এর আগে ওরিয়ন গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বন্ধ করতে এবং আটককৃতদের ছাড়িয়ে নিতে ওই কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে তদবির করতে আসেন। নির্বাহি ম্যাজিস্ট্রেট তাকে নদী ভরাটের কাজ বন্ধ করে ভবিষ্যতে এ ধরণের অপরাধ না করার লিখিত অঙ্গীকারনামা প্রদানের নির্দেশ দেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর এবং মুন্সীগঞ্জের গজারিয়া থানার চর গোয়ার্দী এলাকায় মেঘনা নদীর তীর ভরাট ও দখল করায় বসুন্ধরা গ্রুপ, ওরিয়ন গ্রুপের দখলকৃত অংশ অবমুক্ত করতে ৬ দিনব্যাপী অভিযানের ৫ম দিনে ২৮ মে মঙ্গলবার বেলা ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় একটি পাকা ৪ তলা ভবন ও একটি ডকইয়ার্ড ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। একই সাথে মেঘনার শাখা নদীর প্রবেশ মুখে ড্রেজার দিয়ে বালু ভরাট করতে থাকায় ৪টি ড্রেজার পাইপ গুড়িয়ে দেয়া হয়। এছাড়া নদী ভরাট করে ওরিয়ন গ্রুপের দখলকৃত জায়গায় পাইলিংয়ের কাজ করায় ৩ শ্রমিককে আটক করা হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব ও বিআইডব্লিউটিএ`র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান মিয়ার নেতৃত্বে নারায়ণগঞ্জ নদীবন্দর কতৃপক্ষ এ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মোঃ শহীদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও