ধলেশ্বরীর ১০ ইটভাটায় বাশেঁর পাইলিং, অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:১৫ পিএম, ১৬ জুন ২০১৯ রবিবার

ধলেশ্বরীর ১০ ইটভাটায় বাশেঁর পাইলিং, অবৈধ স্থাপনা উচ্ছেদ

ধলেশ্বরী নদীর নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী এলাকায় নদী দখল করে গড়ে উঠা ১০টি ইটভাটার বাশের পাইলিং, ২টি তেল বিক্রয়কারী প্রতিষ্ঠানের পাকা ভবন, একটি ডকইয়ার্ডের ৩টি জাহাজের আংশিক অংশ ভেঙ্গে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর। ইট ফেলে নদী দখল করায় দুটি ইটভাটার মালিকপক্ষকে ৮১ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় নদীর কয়েক একর জমির দখলমুক্ত করা হয়।

৮ দিনব্যাপী অভিযানের প্রথম দিনে রোববার ১৬ জুন দুপুর বারটা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন বিআডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের এর যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ পরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ। উচ্ছেদ অভিযানে দুটি এক্সাভেটর (ভেকু), দুটি উদ্ধারকারী জাহাজ, একটি টাগবোর্ড, বিপুল সংখ্যক পুলিশ আনসার ও বিআইডব্লিউটিএ কর্মকর্তা কর্মচারীরা অংশ নেয়।

বিআডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক মোঃ শহিদুল্লাহ জানান, ১০টি ইটভাটার বাশের পাইলিং, সিটি ও বিসমিল্লাহ নামের ২টি তেল বিক্রয়কারী প্রতিষ্ঠানের পাকা ভবন, বিআরবি নামের একটি ডকইয়ার্ডের ৩টি জাহাজের আংশিক ভেঙ্গে দেয়া হয়।

এসময় নদীর কয়েক একর জমির দখলমুক্ত করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, ইটভাটাগুলোর লাইসেন্স থাকলেও তারা বাশের পাইলিং ও ইট ফেলে নদী ভরাট করে চলেছেন।৮ দিন ব্যাপী অভিযানের প্রথম দিনে এসইউএ ইটভাটাসহ ২টি ইটভাটার মালিকপক্ষকে ৮১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১০টি ইটভাটার বাশের পাইলিং, ২টি তেল বিক্রয়কারী প্রতিষ্ঠানের পাকা ভবন, একটি ডকইয়ার্ডের ৩টি জাহাজের আংশিক ভেঙ্গে দেয়া হয়।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও