প্রধানমন্ত্রী আক্ষেপ উপলব্দি করেছিলেন বিধায় আমি চেয়ারম্যান:আনোয়ার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ২২ জুন ২০১৯ শনিবার

প্রধানমন্ত্রী আক্ষেপ উপলব্দি করেছিলেন বিধায় আমি চেয়ারম্যান:আনোয়ার

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মহিলাদের স্বাবলম্বী করে তুলছে। সারা বছর রাজনীতি করেছি মানুষের উন্নয়ন ও কল্যাণের জন্য। অন্যায় বিরুদ্ধে কথা বলেছি, এ কারণে নির্যাতনের শিকার হতে হতে হয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছি। জাতির জনকের কন্যা শেখ হাসিনার কাছে গিয়েছিলাম গণভবনে। সেখানে বলেছিলাম ৪৫ বছর যাবৎ রাজনীতি করে যাচ্ছি। মানুষের কোন উপকার করতে পারলাম না, আমি মানুষের কল্যাণের কাজ করতে চায়। তখনই তিনি উপলদ্ধি হয়েছিলেন। এজন্য তিনি আমাকে জনপ্রতিনিধি হওয়ার জন্য চিন্তা করেছিলেন। সেই কারণে তিনি আমার সেই কথা ও আমার ইমেজে কারণে জেলা পরিষদের চেয়ারম্যান মনোয়ন দিয়েছিলেন। জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে মানুষের উন্নয়ণ ও কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি। মানুষকে খুশি করাতে পারলে আল্লাহকে খুশি করানো যায়। সেই বিশ্বাসকে কাজে লাগিয়ে মানুষের মাঝে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ৬৮ হাজার গ্রাম বাচঁলে মানুষ বাচঁছে, মানুষ বাচঁলে দেশ আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাবে। মানুষের মাঝে উন্নয়নের স্বপ্ন দেখান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কারণে আন্তর্জাতিক ভাবে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর হয়েছে। এখন পাকিস্তান সরকারকে বাংলাদেশ মত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য সেই দেশের কর্তারা দাবি জানিয়েছে। পাকিস্তানে মহিলাদের ঘর বন্দি করে রেখেছিল, সৌদি আরব সরকার এখন মহিলা আত্মকর্মসংস্থানে ফিরে দিচ্ছে। আর আমাদের দেশের প্রধানমন্ত্রী তিনি বহু আগে থেকে মহিলাদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমের স্বাবলম্বী করে তুলেছে। বর্তমানে দেশের ৬০ ভাগ মহিলা কাজের সাথে জড়িয়ে সংসার চালিয়ে যাচ্ছে। এইটা তো বাংলাদেশের গর্ব। এই ইসলামী ব্যাংক আগে একটি ইসলামী কট্টর রাজনীতি সংগঠনের নামে পরিচিত ছিলো, এখন এই ব্যাংক বঙ্গবন্ধু’র প্রতিষ্ঠ বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে।

২২ জুন শনিবার দুপুর সাড়ে ৩টায় ইসলামী ব্যাংক বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারি কেন্দ্র প্রধানদের কর্মসূচী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় পল্লী উন্নয়ন প্রকল্পের ১০জন প্রধানকে পুরস্কার প্রদান করা হয়।

ইসলামী ব্যাংকের এক্সিকিউট ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা পূর্ব জোন প্রধান মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটর ভাইস প্রেসিডেন্ট ও রিটেইল ইনভেষ্টমেন্ট উইং প্রধান মোহাম্মদ আব্দুর জাব্বার, আরডিডি প্রধান কার্যালয়ের ভাইস প্রেসিডেন্ট মো. আনিছুর রহমান, ব্যাংকের ঢাকা ইস্ট জোনের পিও ও জোন অফিসার আরডিএস আবুল কালাম আজাদ, ব্যাংকের জেলা শাখা প্রধান ও ভাইস প্রেসিডেন্ট ইব্রাহিম ভূঞা প্রমুখ।

ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের থেকে নেয়া সদস্যরা তাদের পরিশ্রমী করা বিভিন্ন প্রকল্পের ঢেড়শ, পুইশাক, লতি শাক, হেচি শাক, মিষ্টি ডাটা, পাটি শাক, কলমি শাক, দুধ দই পুডিং, কচু শাক, লাল শাক, লাউ শাক, কাঠাল, ফুল, ফল কামড়া, জাম ও পুথির তৈরি হস্তশিল্প মেলায় প্রর্দশন করা হয়।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও