শীতলক্ষ্যার তীরে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অর্থদন্ড

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:০৫ পিএম, ২৩ জুন ২০১৯ রবিবার

শীতলক্ষ্যার তীরে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ অর্থদন্ড

নারায়ণগঞ্জের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় অর্ধলক্ষ অর্থদন্ড করা হয়।

২৩ জুন রোববার সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরে করে বিকেল ৫টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পঞ্চম দিনের মত উচ্ছেদ অভিযানটি পরিচালিত করা হয়।

জানা গেছে, নওয়াব আব্দুল মালেক জুটমিল, একটি তিনতলা ভবন, একটি দুতলা ভবন সহ কাঁচা পাকা ৩০টি স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়। নদী ভরাট করায় এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা আব্দুল মালেক জুটমিলকে গত এক বছর আগে নোটিশ দিলেও তারা কোন ব্যবস্থা না নেয়ায় রোববার উচ্ছেদ করে জুটমিলের গুদামের কিছু অংশ ভেঙ্গে দেয়া হয়। জুট মিলটির জিএম জাফর আহমদ মুচলেকা দিয়েছেন ১৫ দিনের মধ্যে ভরাটকৃত অংশ সরিয়ে নিবেন। এদিকে নদীর তীর দখল করে গড়ে উঠা একটি ৩ তলা পাকা ভবনের আংশিক অংশ গুড়িয়ে দেয়া হয়। ভবনটির মালিক সোলায়মান হক পার্শ্ববর্তী পেপার মিলের বর্জ্য দিয়ে নদী ভরাট করছিল। এজন্য তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। রোববার কাঁচাপাকা অন্তত ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

আইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহীদুল্লাহ জানান, উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সবরকমের স্থাপনা উচ্ছেদ করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও