বকেয়া বেতনের দাবিতে এশিয়ান ফেব্রিক্স শ্রমিকদের বিক্ষোভ মিছিল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৫ পিএম, ৯ জুলাই ২০১৯ মঙ্গলবার

বকেয়া বেতনের দাবিতে এশিয়ান ফেব্রিক্স শ্রমিকদের বিক্ষোভ মিছিল

মে ও জুন দুই মাসের বকেয়া বেতনের দাবিতে এশিয়ান ফেব্রিক্সের শ্রমিকদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ৯ জুলাই মঙ্গলবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও এর আগে শহরের প্রধান সড়কে তারা বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ মিছিল শেষে মানবন্ধনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের ৭৪ শ্রমিক সংগঠনের সমন্বয়ক গোলাম কাদের, বাল্কহেড শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিস, ইয়াং ডাইং সিনিয়র অপারেটর মোঃ শহীদুল ইসলাম ও রঞ্জু সহ এশিয়ান ফেব্রিক্সের প্রায় শতাধিক শ্রমিকবৃন্দ।

গোলাম কাদের বলেন, বিভিন্ন অজুহাতে মালিকরা কয়েক দিন পরপরই তাদের গার্মেন্টস বন্ধ করে হয়। আর এতে ভোগান্তি পোহাতে হয় শ্রমিকদের। শ্রম আইন অনুসারে শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয় না। তাদের সাথে অশালীন ব্যবহার করা হয়। আমরা শ্রম আইন অনুসারে শ্রমিকদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছি। আগামী ৭২ ঘন্টার মধ্যে এশিয়ান ফেব্রিক্সের শ্রমিকদের শ্রমিকদের পাওনা পরিশোধ করতে হবে। অন্যথায় আমরা শ্রমিকদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলবো।

এশিয়ান ফেব্রিক্সের শ্রমিক মোঃ শহীদুল ইসলাম বলেন, দুই মাসের বকেয়া বেতন না দিয়ে গার্মেন্টস বন্ধ করে দিয়েছে। বেতনের জন্য গেলে আমাদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়। অন্যদিকে গার্মেন্টসও আর খুলছে না। একের পর এক নোটিশ দিয়ে যাচ্ছে। কিন্তু গার্মেন্টস আর খুলছে না। এমতাবস্থায় আমাদেরকে মানবেতর দিন যাপন করতে হচ্ছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও