পলাশ অনুগামীদের সঙ্গে মারামারির পর ফাতেমা মনিরের কোটি টাকার হাট

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৫ পিএম, ৫ আগস্ট ২০১৯ সোমবার

পলাশ অনুগামীদের সঙ্গে মারামারির পর ফাতেমা মনিরের কোটি টাকার হাট

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীগঞ্জে গণপূর্তের খেলার মাঠে স্থাপিত অস্থায়ী পশুর হাট রেকর্ড দরে ইজারা নিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির। সরকারী ইজারা মূল্য ৩৬ লাখ ৮০ হাজার টাকা নির্ধারন করা হলেও প্রায় ৩ গুন দাম বাড়িয়ে ১ কোটি ১৫ লাখ ৫০০ টাকা দিয়ে ইজারা পেয়েছেন তিনি। তার নিকটস্থ দরদাতা হাজী হালিম খান ৯০ লাখ টাকা ঘোষণা করেছিলেন।

এর আগে, রবিবার হাটের দরপত্র ক্রয়কে কেন্দ্র করে ফাতেমা মনির ও শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশের অনুসারীদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। আবদুল মতিন ও জিয়া সহ কয়েকজন দরপত্র কিনতে এলে ফাতেমা মনিরের লোকজন তাতে বাধা দেয়। এনিয়ে কয়েকদফা হট্টগোল হলে ইউএনও নাহিদা বারিক এসে তাদের নিবৃত করেন।

৫ আগস্ট সোমবার সকাল থেকে উপজেলা পরিষদে ফাতেমা মনিরের বিপুল নারী সদস্যরা ইউএনও কার্যালয়ের সামনে অবস্থান নেয়। অনেকটা পূর্ব পরিকল্পিত ভাবে আধিপত্য বিস্তারের চেষ্টা চালায় তারা। তবে কাউসার আহমেদ পলাশের অনুসারীরা নীরব থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে দরপত্র গ্রহণ সম্পন্ন হয়।

জানা যায়, গত বছর আলীগঞ্জ খেলার মাঠ ৮০ লাখ টাকার বিনিময়ে ইজারা নেন কাউসার আহমেদ পলাশের অনুসারীরা। এবার ৯০ লাখ টাকা ইজারা প্রস্তাব করলেও ফাতেমা মনিরের রেকর্ড দরের কাছে পরাজিত হতে হয় তাদের।

স্থানীয় সুত্র মতে, আলীগঞ্জ গরুর হাটকে ঘিরে ফতুল্লা, কুতুবপুর, আলীগঞ্জ, পাগলা ও শ্যামপুরের লোকজন গরু কিনতে আসেন। নদী ও সড়ক উভয় পথে এই হাটে গরু প্রবেশ করতে পারায় বিপুল পরিমাণ গরু এই হাটে প্রবেশ করে। যাতায়াত ব্যবস্থা ও কয়েক হাজার গরুর সমাগম হওয়ায় ক্রেতা ও গরুর ব্যাপারীদের পছন্দের তালিকায় থাকে এই হাটটি। সেই কারণেই এই হাটের ইজারাকে ঘিরে স্থানীয় প্রভাবশালীদের দৌড়ঝাঁপ।

স্থানীয়রা বলছেন, হাটের রেকর্ড দর যেমন সরকারী আয় বৃদ্ধি করেছে তেমনি স্থানীয় প্রভাবশালীদের মাঝে প্রতিযোগীতা বৃদ্ধি পেয়েছে। তবে এই হাটকে ঘিরে ক্ষমতাসীনদের মাঝে সংঘাতের আশঙ্কাও উড়িয়ে দেয়া যায়না। সুতরাং কোটি টাকার হাটকে ঘিরে প্রশাসনের নজরদারি থাকা প্রয়োজন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও