সেই গাউছুল আজম ফের নারায়ণগঞ্জে, মক্কা ফুডকে ১০ লাখ জরিমানা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ৬ আগস্ট ২০১৯ মঙ্গলবার

সেই গাউছুল আজম ফের নারায়ণগঞ্জে, মক্কা ফুডকে ১০ লাখ জরিমানা

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় একটি খাদ্যদ্রব্য প্রস্তুত কারক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুতি ও অনুমোদনহীন হওয়ায় ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-১১ এর ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে তিন মাসের বিনাশ্রমক কারাদন্ড প্রদান করা হয়।

৬ আগস্ট মঙ্গলবার বেলা ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত র‌্যাব সদর দপ্তারের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজমের নেতৃত্বে উপজেলার কাঁচপুর বিসিক এলাকার ‘মক্কা কনজুমার ফুড প্রোডাক্ট লিমিটেড’ নামে কারখানায় ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় সহযোগিতায় ছিলেন র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব ও সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত গাউছুল আজম এক সময়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ও এর আগে ইউএনও হিসেবে কর্মরত ছিলেন। ওই সময়ে তাঁর পরিচালিত একের পর এক মোবাইল কোর্ট ছিল বেশ আলোচিত।

গাউছুল আজম জানান, নিম্নমানের কাঁচামাল ও রঙ কেমিক্যাল দিয়ে শিশুদের খাদ্য দ্রব্য প্রস্তুত করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মক্কা কনজুমার ফুড প্রোডাক্ট লিমিটেড নাম কারখানায় অভিযান পরিচালনা করা হয়। পরে অভিযানে দেখা যায়, আম ছাড়া আমের জুস, লিচু ছাড়া লিচি ডিংক্স, রঙ  কেমিক্যাল মিশিয়ে বুট ভাজা, চিপস সহ নিম্নমানের খাদ্যদ্রব্য তৈরি করা হচ্ছে। যার অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে। এখানে যেসব রঙ কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে সেগুলো ডাইং কারখানায় কাপড়ে ব্যবহারের রঙ। যা শরীরে লাগলে সহজে উঠবে না। তাছাড়া নিম্ন মানের সেকারিন ও ফ্লেবার ব্যবহার করা হচ্ছে। যার স্বাস্থের জন্য ঝুঁকিপূর্ণ।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানটির কোন প্রোডাক্টের জন্য বিএসটিআই এর অনুমোদন নেই। এমন কোন কোন কাগজপত্র দেখা তারা দেখাতে পারেনি। তাই ওই কারখানার স্টোরকিপার ও দুইজন শ্রমিককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানাটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আটক তিনজনের ৩ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। এছাড়াও ভেজাল সেকারিন ও ফেলেবারগুলো ড্রেনে ফেলে দেয়া হয়।

আটককৃতরা হলো স্টোরকিপার ইমান আলী খান (৩৭), মোহাম্মদ তৌহিদ মিয়া (১৮) ও মোহাম্মদ সাইদুল ইসলাম (৪২)।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও