নারায়ণগঞ্জে ঈদ যাত্রায় বাসের অগ্রিম টিকেট বিক্রি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১২ পিএম, ৭ আগস্ট ২০১৯ বুধবার

নারায়ণগঞ্জে ঈদ যাত্রায় বাসের অগ্রিম টিকেট বিক্রি

পবিত্র ঈদ উল আযহা কে সামনে রেখে নারায়ণগঞ্জের বেশ কিছু বাস সার্ভিস অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে। গত ২ আগস্ট জিলহজ্জ মাসের চাঁদ দেখা যাওয়ায় ঈদে বাড়ি যাওয়ার জন্য বাসের অগ্রিম টিকেট কেটে রাখছেন অনেকেই। তবে পর্যাপ্ত টিকেট এখনও আছে বলে জানিয়েছে বাস কতৃপক্ষ।

প্রতিবারের মত এবারও নারায়ণগঞ্জ থেকে দেশের বিভিন্ন জেলায় বাস ছেড়ে যাবে। তবে ১২ তারিখ ঈদকে কেন্দ্র করে ৮ ও ৯ তারিখের টিকেটের চাহিদা সবচেয়ে বেশী। যাত্রীরা এখনও ঢাকা থেকে বাসে ওঠার প্রবণতা রাখলেও রাতে কাজ শেষ করে বাড়ির উদ্দ্যেশে রওনা হওয়া যাত্রীরা নারায়ণগঞ্জ থেকে বাসে উঠতেই বেশী স্বাচ্ছন্দ্য বোধ করেন।

তবে এবার বাসের টিকেট একেক কোম্পানি একেক ভাবে ছাড়া শুরু করেছে। সবার আগে টিকেট ছেড়েছে সৌদিয়া পরিবহন যেকোন দিনের টিকেট সংগ্রহ করতে হলে কাউন্টারের গিয়ে যোগাযোগ করলেই মিলছে কাংখিত টিকেট। তবে তারা জানিয়েছে এখনও সেই অনুপাতে যাত্রীর চাপ দেখা যায়নি। বাস ভাড়া অপরিবর্তিত থাকবে ঈদ জুড়ে।

সোহাগ ও শ্যামলী পরিবহনের কাউন্টারে যোগাযোগ করে জানা যায় ৬ তারিখ নারায়ণগঞ্জে অগ্রিম টিকেট ছেড়েছেন।  তবে মালিকের সিদ্ধান্তে তা পরিবর্তনও হতে পারে। বাস ভাড়া বাড়ানোর সম্ভাবনা না থাকলেও ১/২’শ টাকা বাড়তে পারে বলে জানান তারা। কারণ হিসেবে বাস ফিরে আসার পথে খালি বাস নিয়ে আসার কথা উল্লেখ করেন।

তবে উত্তরবঙ্গের বিভিন্ন রুটের বাসের কাউন্টারের লোকজন জানান, বাসের টিকেট রাস্তার জ্যামের উপর নির্ভর করে ছাড়া হবে। বাসের আপডেট জেনে আগেরদিন ছাড়বেন বাসের টিকেট। কারণ হিসেবে বলছেন অগ্রিম টিকেট বিক্রি করে যাত্রীদের রোষানলে পড়তে চান না তারা। সেই কারণে বাসের অবস্থা জেনেই যাত্রীদের কাছে একদিন আগে টিকেট বিক্রি করবেন। বাসের ভাড়া তখনই নির্ধারন করা হবে।

যাত্রীরা বলছেন, অগ্রিম টিকেট পেলে ঈদ যাত্রায় স্বস্তি পাওয়া যায়। অন্যথায় বিভিন্ন বাসে ঘুরে ঘুরে সিট খোঁজা ভোগান্তির জন্ম দেয়। তবে যাত্রাপথে যানজট থাকলে ঈদের আনন্দ অনেকটাই ফিকে হয়ে আসবে তাদের নিকট। তাই ঈদ যাত্রায় রুটের বাইরের গাড়ি ও ট্রাক বন্ধ রাখার দাবী জানান তারা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও