কোটি টাকার হাটে বেকায়দায় ফাতেমা মনির, এসপিকে নালিশ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ৭ আগস্ট ২০১৯ বুধবার

কোটি টাকার হাটে বেকায়দায় ফাতেমা মনির, এসপিকে নালিশ

নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীগঞ্জ খেলার মাঠে স্থাপিত অস্থায়ী পশুর হাটের ইজারা নিয়েও সেখানে হাট পরিচালনা করতে পারছেন না সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির। তার অভিযোগ স্থানীয় প্রভাবশালীদের কেউ কেউ হাটে বালু ও বাশ স্থাপনে বাধা দিচ্ছে।

বুধবার (৭ আগস্ট) জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ ফতুল্লার কয়েকটি গরুর হাট পরিদর্শনে গেলে তার কাছে এমনই অভিযোগ তুলে ধরেন ফাতেমা মনির। এসময় পুলিশ সুপার অভিযোগের সত্যতা মিললে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

গত ৫ আগস্ট সদর উপজেলার হাটের টেন্ডার চলাকালে সর্বোচ্চ ১ কোটি ১৫ লাখ টাকা দর ঘোষণা করে হাটের ইজারাদার হন ফাতেমা মনির। তার নিকটস্থ দরদাতা পলাশ অনুসারী হালিম খান ৯০ লাখ টাকা দর ঘোষণা করেন।

এর আগে ৪ আগস্ট হাটের দরপত্র ক্রয়কে কেন্দ্র করে ফাতেমা মনির ও শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশের অনুসারীদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। আবদুল মতিন ও জিয়া সহ কয়েকজন দরপত্র কিনতে এলে ফাতেমা মনিরের লোকজন তাতে বাধা দেয়। এনিয়ে কয়েকদফা হট্টগোল হলে ইউএনও নাহিদা বারিক এসে তাদের নিবৃত করেন।

জানা যায়, গত বছর আলীগঞ্জ খেলার মাঠ ৮০ লাখ টাকার বিনিময়ে ইজারা নেন কাউসার আহমেদ পলাশের অনুসারীরা। এবার তারা ১০ লাখ টাকা বাড়িয়ে ইজারা প্রস্তাব করলেও ফাতেমা মনিরের রেকর্ড দরের কাছে পরাজিত হতে হয় তাদের। তবে ফাতেমা মনির ইজারা পেলেও তাকে যে পূর্বের ইজারাদাররা অস্বস্তিতে রাখবেন তা একেবারেই পরিষ্কার।

এ ব্যাপারে বুধবার জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, যারা ইজারা ঘোষণা করেছে তাদের পক্ষ থেকে যদি আমাকে জানানো হয় যে আলীগঞ্জ মাঠের ইজারাদার ফাতেমা মনির তাহলে সেখানে ব্যাবস্থা নেবে পুলিশ। তবে আমাদের অবশ্যই বিশ্বস্ত সূত্র হতে বিষয়টি জানাতে হবে। কোন ভাবেই হাটে বা হাটের বাইরে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড বরদাসত করা হবে না।

স্থানীয় সূত্র মতে, আলীগঞ্জ গরুর হাটকে ঘিরে ফতুল্ল¬া, কুতুবপুর, আলীগঞ্জ, পাগলা ও শ্যামপুরের লোকজন গরু কিনতে আসেন। নদী ও সড়ক উভয় পথে এই হাটে গরু প্রবেশ করতে পারায় বিপুল পরিমাণ গরু এই হাটে প্রবেশ করে। যাতায়াত ব্যাবস্থা ও সহস্রাধিক গরুর সমাগম হওয়ায় ক্রেতা ও গরুর ব্যাপারীদের পছন্দের তালিকায় থাকে এই হাটটি। সেই কারণেই এই হাটের ইজারাকে ঘিরে স্থানীয় প্রভাবশালীদের দৌড়ঝাঁপ। হাটকে ঘিরে ইতোমধ্যে দুইটি গ্রুপের মাঝে একে অপরকে বাধাদানের খবর পাওয়া যাওয়ায় ভবিষ্যতে সংঘাতের আশঙ্কাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও