সেলিম ওসমানের উইজডমে আগুন, পরিদর্শনে এসপি হারুন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫৯ পিএম, ২০ আগস্ট ২০১৯ মঙ্গলবার

সেলিম ওসমানের উইজডমে আগুন, পরিদর্শনে এসপি হারুন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার দাপা ইদ্রাকপুরে এমপি সেলিম ওসমানের মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্সে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে প্রায় সাড়ে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

২০ আগস্ট মঙ্গলবার দুপুর ২টায় ওই অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌছে। তবে তার আগেই আগুন অনেকটা নিয়ন্ত্রনে চলে আসে। মূলত নিটিং সেকশনের একটি মেশিনে স্পার্ক থেকে ছোট আগুনের পর ধোঁয়া বের হতে থাকে। আগুন নিয়ন্ত্রনে আনতে গিয়ে ২ শ্রমিক আহত হয়েছে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পুরোপুরি আগুন নিয়ন্ত্রনে আনতে কাজ করেন।

উইজডমের নির্বাহী পরিচালক আখতার হোসেন অপূর্ব নিউজ নারায়ণগঞ্জকে বলেন, অগ্নিকান্ডের ঘটনা ঘটলে প্রতিষ্ঠানটির নিজস্ব জনবল ও আধুনিক অগ্নি নির্বাপন যন্ত্রপাতি ব্যবহার অতি দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আমাদের সাথে যোগ দেয়। যার ফলে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো এবং বড় ধরনের ক্ষয়ক্ষতি রোধ করা সম্ভব হয়েছে। সেই সাথে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডে আনুমানিক ৮ থেকে ১০ হাজার ডলার পরিমানের ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছি। বিস্তারিত পর্যালোচনার পর ক্ষয়ক্ষতির সঠিক পরিমান নিরুপন করা সম্ভব হবে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে ৬টি ইউনিট পৌছানোর আগেই আগুন নিয়ন্ত্রনে চলে আসে। পরে একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রনে কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

অপরদিকে শারীরিক অসুস্থ্যতার কারণে দুপুরে ঢাকা থেকে ব্যাংককে চিকিৎসার জন্য গিয়েছেন এমপি সেলিম ওসমান। গুরুতর অসুস্থ্য অবস্থায় তিনি চিকিৎসাধীন আছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। পাশাপাশি তার জামাতা সোয়েব মোহাম্মদ আরেফিন ও আক্তার হোসেন অপূর্ব এমপি সেলিম ওসমানের সুস্থ্যতা কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

অগ্নিকান্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, সদর ইউএনও নাহিদা বারিক, চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিল্পপতি মোহাম্মদ আলী, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও