টানবাজার মিনাবাজারবাসীর জন্য আইভীর উপহার মার্কেট, পার্কিং জোন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪১ পিএম, ২৭ আগস্ট ২০১৯ মঙ্গলবার

টানবাজার মিনাবাজারবাসীর জন্য আইভীর উপহার মার্কেট, পার্কিং জোন

নিত্যদিনের যানজট ও পার্কিং সংকট নিরসনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন তৈরি করছে বহুতল কার পার্কিং ভবন। এ ভবনের ফলে কম খরচে পার্কিং সেন্টারেই গাড়িগুলো রাখতে পারবেন গাড়ির মালিকেরা। আর এতে রাস্তায় যত্রতত্র গাড়ি রাখা বন্ধ হবে এমনটাই প্রত্যাশা কর্তৃপক্ষের।

২৭ আগস্ট মঙ্গলবার বেলা ১২টায় শহরের মিনাবাজার এলাকায় টানবাজার পার্ক মার্কেটে ওই পার্কিং ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। পরে ভবন নির্মাণ উপলক্ষে এলাকাবাসী ও সিটি করপোরেশনের কর্মকর্তাদের উপস্থিতিতে দোয়া করা হয়।

এর আগের দিন সোমবার সকাল ১১টা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে ৭০ বছরের পুরাতন ‘টানবাজার পার্ক’ নামে পরিচিত পার্ক মার্কেটের ২২১টি দোকান ঘর ভেঙে গুড়িয়ে দেয়া হয়। যেখানে শতাধিক দোকানই বন্ধ ও পরিত্যক্ত হিসেবে ছিল যা মঙ্গলবার দুপুর পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্নের কাজ করছিল সিটি করপোরেশনের কর্মীরা।

উদ্বোধন শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে পার্কিং ভবনটি নির্মাণ করা হচ্ছে। ৭ তলা বিশিষ্ট ভবনটির নিচ তলা থেকে তৃতীয় তলা পর্যন্ত ২৭৯টি দোকান নির্মাণ করা হবে। এসব দোকান পার্ক মার্কেটের দোকানদারদের জন্য বরাদ্দ দেয়া হবে। এছাড়াও টানবাজার ও মিনাবাজার এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি একটি কমিউনিটি সেন্টার। তাই তৃতীয় তলায় একটি এখানকার বাসিন্দাদের জন্য কমিউনিটি সেন্টার করা হবে। কম খরচে এখানের বাসিন্দারা সেটা ব্যবহার করতে পারবেন। এছাড়াও একটি কনফারেন্স রুম করা হবে। যেখানে বিভিন্ন অনুষ্ঠানও করতে পারবে। চতুর্থ তলা থেকে ৭ম তলা ছাদ পর্যন্ত ৩০৬টি গাড়ি পার্কিং করা যাবে। যেখানে কম খরচে গাড়ি পার্কিং করা যাবে। ফলে রাস্তায় যত্রতত্র গাড়ি রাখা বন্ধ হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, সিটি করপোরেশনের নিজেস্ব অর্থায়নে এক একর জায়গায় ‘পদ্ম সিটি প্লাজা-৫’ নামে পার্কিং ভবনটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি টাকা। ভবনটি নির্মাণের টেন্ডার পেয়েছেন মেসার্স রত্না এন্টারপ্রাইজ। দুই বছরের মধ্যে এর কাজ শেষ হবে। এ ভবনটি নির্মাণের ফলে কম খরচে গাড়িগুলো পার্কিং সেন্টারেই রাখতে পারবেন গাড়ির মালিকেরা। আর তাতে রাস্তায় যততত্র গাড়ি রাখা বন্ধ হবে। এতে করে শহরে যানজটও কমে আসবে।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, নারী কাউন্সিলর আফসানা আফরোজ বিভা, সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ, যুবলীগ নেতা শরীফ হিরা, মেসার্স রত্না এন্টারপ্রাইজের পরিচালক জাকির হোসেন সহ সিটি করপোরেশনের কর্মকর্তা, কর্মচারীরা ও এলাকাবাসী।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও