পোশাক কারখানায় আগুন

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৪৪ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এ.কে. ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১ সেপ্টেম্বর রোববার ভোর ৪টায় সিদ্ধিরগঞ্জ পুলস্থ ৬তলা ভবনে ওই পোশাক কারখানার ২য় তলার গোডাউনে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে প্রায় দশ কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছে মালিকপক্ষ।

ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্তের পর অগ্নিকান্ডের কারণ জানা যাবে বলে জানিয়েছেন আদমজী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ শাহজাহান।

এ.কে. ফ্যাশনের পরিচালক ইঞ্জিনিয়ার কামরুল আহসান জানান, গোডাউন খুবই সংরক্ষিত ছিল। সেখানে বৈদ্যুতিক কোন সংযোগ ছিল না। আগুনে গোডাউনে রাখা শিপমেন্টের ৭ লাখ পিছ পলো টি শার্ট, ১০ টন ফেব্রিক্স, কাটিং মেশিন সহ অন্যান্য গার্মেন্ট সামগ্রী পুড়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহজাহান জানান, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করি। এসময় আদমজী ইপিজেড ছাড়াও ডেমরা, হাজীগঞ্জ ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট চেষ্টা চালিয়ে সকাল ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অগ্নিকান্ডে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষ দাবি করেছে। তদন্ত করে অগ্নিকান্ডের মূল কারণ উদঘাটন করা হবে বলে তিনি জানান।

তিনি বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে, স্টোর রুমে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। ফলে দ্বিতীয় তলার আসবাবপত্র ও মালামাল পুড়ে গেছে। মালিক পক্ষের দাবি কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে এ বিষয়ে তদন্ত চলছে তদন্তের পর ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানা যাবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও