রূপগঞ্জে পোষাক কারখানায় শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ ভাঙচুর

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৯ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

রূপগঞ্জে পোষাক কারখানায় শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ ভাঙচুর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২ মাসের বেতন বোনাস ছাড়া বিনা নোটিশে ২৫ জন শ্রমিককে ছাঁটাই করায় এরিষ্টো ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকেরা ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় ২ ঘন্টা অবরোধ করে রাখে। এসময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এতে করে ঢাকা-সিলেট মহাসড়কের প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধায় উপজেলার তারাবো পৌরসভার মৈকুলী এলাকার এরিষ্টো ফ্যাশন লিমিডেটের সামনে এ শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, এরিষ্টো ফ্যাশন লিমিটেড নামে এক পোশাক কারখানার মালিকপক্ষ ২৫ জন শ্রমিককে ২ মাসের বকেয়া বেতন না দিয়ে কোন প্রকার নোটিশ ছাড়াই ছাটাই করে দেয়। বৃহস্পতিবার সন্ধায় শ্রমিকেরা মালিকপক্ষকে বিনা নোটিশে ২৫ জন শ্রমিককে ছাঁটাই করার কারণ জিজ্ঞাসা করলে মালিকপক্ষ বলে তাদের মন ইচ্ছা মতো তারা শ্রমিক ছাঁটাই করেছে। কারখানার কয়েকজন শ্রমিকের সঙ্গে মালিকপক্ষের তর্ক বিতর্ক শুরু হয়। পরে এ ঘটনা পুরো কারখানায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা ২ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।

এসময় শ্রমিকেরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। এতে করে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ৮কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সাধারণ যাত্রীদের পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের  কাছে ২৫ জন শ্রমিককে কারখানায় বহাল রাখা ও তাদের বেতন পরিশোধের অশ্বাস পাওয়ায় শ্রমিকরা অবরোধ উঠিয়ে নেয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে মালিকপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে কাউকে পাওয়া যায়নি।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও