ডেঙ্গু আক্রান্তদের পাশে ইসলামী ব্যাংক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

ডেঙ্গু আক্রান্তদের পাশে ইসলামী ব্যাংক

নারায়ণগঞ্জের কাশিপুর ও দেওভোগে ডেঙ্গু আক্রান্ত অসহায় রোগের মধ্যে নগদ অর্থ ও মশারী বিতরণ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিতাইগঞ্জ শাখা।

বুধবার ১১ সেপ্টেম্বর বিকাল ৪টায় নিতাইগঞ্জ শাখায় কাশিপুর ও দেওভোগে ৮জন ডেঙ্গু আক্রান্তদের পরিবারের মধ্যে এই বিতরণ করা হয়।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিতাইগঞ্জ শাখার এস.এ.ভি.পি ও শাখা প্রধান মোঃ রিয়াজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক আব্দুর হক চৌধুরী ও দেলোয়ার হোসেন বাবুল।

প্রধান অতিথি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস বলেছেন, ইসলামী ব্যাংকেই প্রথম ডেঙ্গু আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে। এমনই সকল রোগীদের পাশে অর্থবান, বিত্তবানরা এগিয়ে আসলে তাদের কষ্ট লাগব হবে। নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা কমলে হলে, বেশি নাগরিকদের মধ্যে আতংক সৃষ্টি হয়ে ছিলো। কিন্তু নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার পর্ষদের সকলের সহযোগিতায় ডেঙ্গুকে দামানো সম্ভব হয়েছে। ইসলামী ব্যাংকের এই উদ্যোগকে স্বাগত জানায় নাসিক কর্তৃপক্ষ। আগামী বছর থেকে সকলের সহযোগিতায় ডেঙ্গু নির্মূলে কাজ করা হবে। এই বছর ডেঙ্গু দেশের ছড়িয়ে পড়িয়েছিলো, সেটা নির্মূলে আগামী বছর থেকে সকল ব্যাংক, সংগঠন ও ব্যক্তিরা এক সাথে কাজ করবে। অসহায়দের পাশে ব্যাংক যেভাবে দাড়িয়ে সকলই তাদের পাশে থাকা উচিত। সহযোগিতা সংখ্যা কম হয়েছে, এটা বাড়ানো হলে ভালো হবে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিতাইগঞ্জ শাখার এস.এ.ভি.পি ও শাখা প্রধান মোঃ রিয়াজুল ইসলাম বলেছেন, ইসলামী ব্যাংক সারা দেশের ডেঙ্গু আক্রান্তদের পাশে দাড়িয়েছে। প্রাথমিকভাবে ৮জনকে এটা দেয়া হলো, আগামীতে এই সংখ্যা বৃদ্ধি করা হবে। অনেকে লজ্জায় প্রকাশ দিচ্ছে না, এখানে রোগী বদলে তার পরিবারের সদস্যদের মধ্যে দেয়া হয়েছে। তাই যারা এমন আক্রান্ত হয়ে রয়েছে তারা ব্যাংকের সাথে যোগাযোগ করা হলে তাদের কেউ সহযোগিতা করবে ইসলামী ব্যাংক। প্রত্যেকজনকে নগদ ৩ থেকে সাড়ে ৪ হাজার টাকা করে দেয়া হয়েছে।

যারা অর্থ ও মশারী পেলেন, কাশিপুরের মৃত চাঁনমিয়ার ছেলে মোঃ শহিদুল্লাহ (৬০), শহিদুল্লাহ’র ছেলে হাবিবুর রহমান (২২), ভোলাইলের সাহারা (৩০), কামাল হোসেনের ছেলে সৌরভ হোসেন (১৫), গলাচিপার রোমানের ছেলে রাজ (১৪), দেওভোগের ওয়াহিদা রহমানের ছেলে মোরতাজা হুসাইন তামিম, সুজিত সাহা’র মেয়ের অর্পণ সাহা (১৩) ও কলেজ রোডের রমা মোদকের স্বামী মৃণাল মোদক (৩২)।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও