শতভাগ বিদ্যুতায়িত এলাকায় নতুন লাইন পেতে কেটে যায় বছরের পর বছর!

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

শতভাগ বিদ্যুতায়িত এলাকায় নতুন লাইন পেতে কেটে যায় বছরের পর বছর!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ প্রায় সবসময় এমন বুলি আওড়িয়ে থাকেন পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা। নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে গেলেও এমন স্লোগান চোখে পড়বে। সেই সাথে ইতোমধ্যে নারায়ণগঞ্জের কয়েকটি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। যার মধ্যে নারায়ণগঞ্জের বন্দর উপজেলাও রয়েছে।

তবে এই শতভাগ বিদ্যুতায়িত উপজেলা বন্দরেই বিদ্যুৎ অফিসের স্লোগানের বাস্তবতার মিল পাওয়া যাচ্ছে না। শতভাগ বিদ্যুতায়িত ঘোষণা করা হলেও বছরের পর বছর ধরে বিদ্যুৎ অফিসে দৌড়াদৌড়ি করেও বিদ্যুতের সংযোগ পাচ্ছেন না বিভিন্ন এলাকার বাসিন্দারা। গ্রাহকরা বিদ্যুৎ অফিসের এক দপ্তর থেকে অন্য দপ্তরে দিনের পর দিন ঘুরে বেড়াচ্ছেন সংযোগের আশায়। কিন্তু বিদ্যুৎ সংযোগ আর তারা পাচ্ছেন না।

জানা যায়, ২০১৬ সালের ১৩ আগস্ট গণভবনে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬টি উপজেলার সাথে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হিসেবে ঘোষণা করা হয়।

এর কয়েক দিন পরেই ৩ সেপ্টেম্বর নতুন বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করেন নবীগঞ্জের কদমরসুল এলাকার বাসিন্দা মোঃ শরীফুল ইসলাম শিপলু। আর সেই আবেদন পর প্রায় ৩ বছর অতিবাহিত হয়ে গেছে। কিন্তু এখন পর্যন্ত বিদ্যুতের লাইন সংযোগ পাননি শরীফুল ইসলাম শিপলু।

আবেদনের প্রায় এক বছর পর নানাখী এলাকার প্রধান কার্যালয়ের ২জন কর্মকর্তা গিয়ে ঘটনাস্থল তদন্ত করেছিলেন। সে সময় তদন্তকারী দুই কর্মকর্তা যত দ্রুত সম্ভব বাড়ীর কাছে বৈদুতিক খুঁটিতে একটি ছোট ট্রান্সফরমার স্থাপন করে নতুন বিদ্যুত সংযোগ ও সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছিলেন। আর সেই আশ্বাসেই কেটে যাচ্ছে বছরের পর বছর। আজ অবদি তিনি লাইন আর পাননি।

মোঃ শরীফুল ইসলাম শিপলু জানান, এই বিদ্যুৎ সংযোগের জন্য বিদ্যুৎ অফিসের এক দপ্তর থেকে অন্য দপ্তরে দিনের পর দিন দৌড়াচ্ছি। কিন্তু বিদ্যুৎ লাইনের আর সংযোগ পাচ্ছি না। আমার কি সমস্যা সেটাও বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা বলছেন না। আবার বিদ্যুৎ লাইনেরও সংযোগ দিচ্ছেন না। একইভাবে আমার এলাকার আরও কয়েকজনকে ঝুলিয়ে রেখেছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও