অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের নানাখী এলাকার বিভিন্ন কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

১৬ সেপ্টেম্বর সোমবার সকাল থেকে দিনভর বিভিন্ন কারখানায় অভিযান চালিয়ে এ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ফাউজুল কবীর। এসময় বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রষালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এসময় কিংস কনফেকশনারী এন্ড বেকারী কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখির বিভিন্ন এলাকায় স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে কয়েকটি কারখানার উৎপাদন কাজ চালিয়ে যাচ্ছে। এতে করে সরকার রাজস্ব হারাচ্ছে। খবর পেয়ে সোমবার সকালে ওই এলাকায় বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ফাউজুল কবীর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় ওই এলাকার কিংস কনফেকশনারী এন্ড বেকারী, একটি চুনের কারখানা, একটি লবন রিফাইরিং কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়াও ওই এলাকায় অবৈধ গ্যাস সংযোগের মূল সংযোগ কেটে দেওয়া হয়।

ফাউজুল কবীর জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় ১০-১২টি কারখানা অবৈধ গ্যাস সংযোগ নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। এ গ্যাস সংযোগ মুল লাইন থেকে বিচ্ছিন্ন করায় ওই এলাকায় বাসা বাড়িসহ কারখানাগুলো গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়াও সিনহা গ্রুপের তিনটি কারখানার ৬৫ কোটি টাকা বিল বাকী থাকায় তাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান অব্যাহত থাকবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও