নামীদামী কোম্পানীর নকল প্রসাধনী ইলেক্ট্রনিক সামগ্রী তৈরীর কারখানা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:০৩ এএম, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

নামীদামী কোম্পানীর নকল প্রসাধনী ইলেক্ট্রনিক সামগ্রী তৈরীর কারখানা

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে নকল প্রসাধনী ও ইলেকট্রনিক পণ্য তৈরির কারখানায় অভিযান চালিয়ে অভিযানে বিপুল পরিমাণ নকল প্রসাধনী ও ইলেকট্রনিক সামগ্রী জব্দ করা হয়েছে। অভিযান শেষে সেখান থেকে ৮ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা ইংল্যান্ড, চাইনিজ, অ্যামেরিকান প্রোডাক্ট এখানে তৈরী করতেন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) রাতে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান শেষে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, অনেকদিন ধরে ঢাকায় বসবাস করা বেলায়েত হোসেন নামে এক ব্যক্তি ম্যাক্স ইলেকট্রনিক লিমিটেড ও মনস্টার প্রাইভেট লিমিটেড নামে প্রতিষ্ঠান দুটিতে নকল প্রসাধনী তৈরী করে বাজারজাত করে আসছিলেন। অভিযানে আমরা এখানে বিভিন্ন দেশের বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী ময়লা পানি দিয়ে সেন্ট (সুগব্ধি) ও রঙ ব্যবহার করে তৈরি করে বাজারজাত করছে দেখতে পেয়েছি। বিভিন্ন পারফিউমগুলো তারা নামিদামি ব্র্যান্ডের নামে বিক্রি করে আসছিল। নকল তৈরি করলেও তারা প্রতিটি পণ্যেই বিদেশী ট্যাগ লাগিয়ে সেটি বিক্রি করে আসছিলেন।

তিনি জানান, এখান থেকে আমরা আরেকটি গোডাউনে গিয়ে দেখলাম সেখানে তারা ৬৫ ইঞ্চি ও ৭০ ইঞ্চি টিভিও বানাচ্ছেন। বিশ্বের বড় বড় দামি ব্র্যান্ড সনি, স্যামসং, এলজি, প্যানাসনিকসহ বিভিন্ন ব্র্যান্ডের নাম ব্যবহার করে তারা মাইক্রোওয়েব ওভেন, টিভিসহ বিভিন্ন ইলেকট্রনিক পণ্য তৈরী করছে। এখানে পারফিউম ছিল ৫ থেকে ৭ কোটি টাকার, এগুলো তৈরী করে তারা বিভিন্ন গোডাউনে মজুদ করছিলেন। আমরা অভিযানে হাজার হাজার তৈরী টিভি তাদের গোডাউনে পেয়েছি, তারা এর মাধ্যমে সাধারণ মানুষকে প্রতারিত করছে।

এসপি জানান, দেখলে অবাক হবার মত এখানে অনেক বিশাল জায়গা জুড়ে প্রতিষ্ঠান ও গোডাউন তৈরি করে এসব করে আসছিলেন তারা। এর মাধ্যমে সরকারের বিশাল অংকের ট্যাক্স ফাঁকি দিয়ে আসছিলেন তারা। ৫০ থেকে ৬০ কোটি টাকার টিভি তারা বানিয়েছেন যদি অভিযান না হতো তাহলে এসব তারা বাজারজাত করতেন, আর এসব কিনে মানুষ প্রতারিত হতো।

বেলায়েতসহ যারাই এ কাজের সঙ্গে যুক্ত তাদেরকে দ্রুত আইন ও বিচারের আওতায় আনা হবে বলে জানান এসপি।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও