কলকারখানা অধিদপ্তর ঘেরাও প্যারাডাইস শ্রমিকদের

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৫ পিএম, ১০ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

কলকারখানা অধিদপ্তর ঘেরাও প্যারাডাইস শ্রমিকদের

৯ মাসের বকেয়া বেতনের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন সহ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান কার্যালয় ঘেরাও করেছে প্যারাডাইস ক্যাবলস শ্রমিকেরা।

১০ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় প্রতিষ্ঠানের শ্রমিক দেলোয়ারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রিয় কমিটির নেতা শ্রমিকনেতা মন্টু ঘোষ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রিয় কমিটির সভাপতি রাজেকুজ্জামান রতন, গার্মেন্ট টিইউসির সাধারণ সম্পাদক জলি তালুকদার, জাহাঙ্গীর আলম গোলক, ইকবাল হোসেন, ইউসুফ, নিলুফার, রাসেল, রুবেল, কাইয়ুম, ডালিম প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় নেতৃবৃন্ধ বলেন, মালিক যদি কারখানা চালাতে না পারে তাহলে শ্রমিকদের বেতন সহ আইনীভাবে সকল পাওনা পরিশোধ করে শ্রমিকদের বিদায় করে দেন। কিন্তু মাসের পর মাস বেতন দিবেন না‌ এটা হবে না। সরকারের উচিত মালিককে গ্রেফতার করে শ্রমিকদের বেতন‌ আদায় করা। ৯ মাস বেতন না পেয়ে কিভাবে শ্রমিকেরা বেঁচে আছে। এ অবস্থা চলতে দেয়া যায় না। তাই অবিলম্বে বেতন পরিশোধ করতে হবে। অন্যথায় আন্দোলন করেই বেতন আদায় করা হবে।

সভা শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিজয় নগরে অবস্থিত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান দপ্তর ঘেরাও করেন। সেখান থেকে মন্টু ঘোষের নেতৃতে একটি প্রতিনিধিদল প্রধান কর্মকর্তা শিবনাথ রায় সহ উর্ধতন কর্মকর্তাদের সাথে বৈঠকে মিলিত হন। দির্ঘ আলোচনা শেষে আগামি সপ্তাহে যেকোন মূল্যে মালিক সহ শ্রমিক ও নেতৃবৃন্দদের সাথে বসে এ বিষয়ে সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও