নকল জুস লিচি চকলেট উদ্ধার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২৩ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

নকল জুস লিচি চকলেট উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের অভিযানে ভেজাল খাদ্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। ১১ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের নাসিক ৩নং ওয়ার্ডের পূর্ব সানাড়পাড় এলাকায় অভিযান চালিয়ে এই ভেজাল খাদ্যসামগ্রী উদ্ধার করা হয়। এসময় পুলিশ ৪জনকে আটক করলেও মালিক পালিয়ে যায়। এ বিষয়ে শনিবার সকালে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে।

মামলার বাদি সিদ্ধিরগঞ্জ থানার এসআই সামছুল আলম জানায়, শুক্রবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জানতে পারি নাসিক ৩নং ওয়ার্ড এলাকার পূর্ব সানাড়পাড়ের ফিরোজ মিয়ার বাড়ির ভাড়া করা গোডাউনে বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য সামগ্রী মজুদ করা আছে। সংবাদের ভিত্তিতে ওই গোডাউনে গিয়ে অভিযান পরিচালনা করি। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গোডাউনের মালিক আতিক রেজা পালিয়ে যায়।

আটককৃতরা হলো মিল্লাত (৩০), মোঃ শাহাবুদ্দিন (৩৯), রাসেল (১৮) ও মোঃ ওয়ারিশ বিন আতিক (১৮)। এদিকে আটককৃতদের শনিবার ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

পরে সেখানে উপস্থিত মালিকের ছেলেসহ ৪ জনকে আটক করা হয়। এসময় তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গোডাউনে মজুদকৃত খাদ্য সামগ্রী যেমন ম্যাংগো জুস, লিচি ড্রিংকস, চকলেটসহ বিভিন্ন ধরনের পণ্য যা কিনা সব নকল। এই খাদ্যসামগ্রীগুলো বিভিন্ন প্রতিষ্ঠান থেকে কিনে এনে এখানে মজুদ করা হয়। এবং পরে তা বাজারে সাপ্লাই করা হয়। যা কিনা মানব দেহের জন্য খুবই ক্ষতিকারক।

এসব ভেজাল খাদ্য সামগ্রী খেয়ে সাধারণ মানুষ বিশেষ করে বাচ্চারা নানা রোগ ব্যাধিতে আক্রান্ত হচ্ছে। আমরা এই সব ভেজালের বিরুদ্ধে সামনের দিকে আরো অভিযান পরিচালনা করবো। এবং এসব ভেজাল খাদ্যসামগ্রী পণ্য উৎপাদন কারীদেরকেও আইনের আওতায় আনা হবে।

এস আই সামছুল আরো জানান, উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য হবে প্রায় ১লাখ ২৬হাজার টাকা। এ বিষয়ে গোডাউনের পলাতক মালিকসহ আটক ৪জনের বিরুদ্ধে পেনালকোডের বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও