বহাল ‘আল জয়নাল ট্রেড সেন্টার’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০২ পিএম, ১৬ অক্টোবর ২০১৯ বুধবার

বহাল ‘আল জয়নাল ট্রেড সেন্টার’

ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথে ডাবল রেললাইন প্রকল্পের কারণে উচ্ছেদ করা হয় রেল লাইনের দুই ধারের সকল অবৈধ স্থাপনা। অভিযানে ভাঙ্গা হয় চাষাঢ়া রেল স্টেশন সংলগ্ন রেলের জমি দখল করে গড়ে উঠা জাতীয় পার্টির বিতর্কিত নেতা আল জয়নালের মালিকানাধীন ‘আল জয়নাল ট্রেড সেন্টার’ এর ১০ফুট জকায়গা। তবে অভিযানের ২ মাস না পেরোতেই ভাঙ্গা অংশ আবারো মেরামত করে আগের অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে গত ২৯ জুলাই সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূমি বিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম সহ রেলওয়ে পুলিশ উপস্থিতিতে রেলের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ভাঙ্গা পরেছিল জাতীয় পার্টির নেতা আল জয়নালের মালিকানাধীন আল জয়নাল ট্রেড সেন্টারের প্রায় ১০ ফুট জায়গা। তবে উচ্ছেদ অভিযানের ২ মাস না পেরোতেই ভাঙ্গা পরা ১০ফুটে আবারো ইট দিয়ে পাকা দেয়াল দেয়া হয়েছে।

সম্প্রতি সরেজমিনে দেখা যায় এমন চিত্র। ক্ষতিগ্রস্ত পিলারগুলো ভেঙ্গে ফেলে নতুন করে পিলার নির্মাণ করা হয়েছে। ভেঙ্গে ফেলা ১০ ফুট জায়গা আবারো ইটের দেয়াল দেওয়া হয়েছে। নতুন করে সিমেন্ট দিয়ে আস্তর করা হয়েছে। ভাঙ্গা পরা দোকানের সার্টার আবারো লাগানো হয়েছে এবং এসি বসানো হয়েছে।

এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম নিউজ নারায়ণগঞ্জকে বলেছিলেন, উচ্ছেদ অভিযানটি চলমান আছে। যদি কেউ আইন ভঙ্গ করে নতুন করে আবার নির্মাণ কাজ করে সে ক্ষেত্রে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা রেলওয়ের ভূসম্পত্তি বিভাগের কর্মকতা নজরুল ইসলাম জানান, রেলওয়ের জায়গা অবৈধ দখল হওয়ায় ৫ দিনব্যাপী উচ্ছেদ অভিযানের প্রথম দিন ছিল বুধবার। নারায়ণগঞ্জ রেলস্টেশন প্রায় ১শ বছরের পুরনো স্টেশন। এটি ডাবল লাইন করার জন্য প্রকল্পের কাজ চলমান রয়েছে। ওই প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্যই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও