ছাত্রলীগ নেতার ভাইয়ের কারখানা সীলগালা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৯ পিএম, ৩০ অক্টোবর ২০১৯ বুধবার

ছাত্রলীগ নেতার ভাইয়ের কারখানা সীলগালা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রলীগ নেতার ভাইয়ের নকল ডিটারজেন্ট তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব ও জেলা প্রশাসকের ভ্রাম্যমান আদালত।

বুধবার (৩০) দুপুরে শুরু হওয়া অভিযান চলে সন্ধ্যা পর্যন্ত। এসময় কারখানাটি থেকে বিপুল পরিমান নকল ডিজারজেন্ট পাউডার ও তা তৈরির আলামত উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমানা করা হয়। এবং কারখানাটি সিলগালা করা হয়।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ র‌্যাব-১১র সহকারি পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের নাগড়াপাড়া এলাকায় একটি কারখানায় নকল ও ভেজাল পণ্য উৎপাদন করা হয়। সেই খবরের ভিত্তিতে বুধবার র‌্যাব ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের একটি যৌথ অভিযান পরিচালনা করা হয় আড়াইহাজার থানাধিন মেসার্স এম.আর কনজুমার প্রোডাক্ট নামক প্রতিষ্ঠানটিতে। এসময় দেখা যায় তারা রিংক পাওয়ার হোয়াইট নামক ডিটারজেন্ট পাউডার তৈরি করে। যা কিনা সম্পূর্ণ ভেজাল উপায়ে তৈরি হয়। এর কোন অনুমোদন নেই। এবং এই পাউডারগুলোকে তারা ইউনিলিভারের পণ্য বলে বাজারে বিক্রি করতো।

প্রতিষ্ঠানটির মালিক শেখ ফরিদ (২৮) এবং কর্মচারি বজলু (৫১) ও মাফুজুর (২৬) আটক করা হয়। পরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নির্বাহি ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসছুম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মালিক শেখ ফরিদকে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা এবং এক বছরের বিনাশ্রম জেল প্রদান করা হয়।

এসময় প্রতিষ্ঠানটির আটক দুই শ্রমিককে ছেড়ে দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিতে তৈরিকৃত সকল ভেজাল ডিটারজেন্ট পাউডার ধ্বংস করে এবং কারখানাটি সিলগালা করে দেয়। এদিকে খোঁজ নিয়ে জানা যায় মেসার্স এম.আর কনজুমার প্রোডাক্টের মালিক শেখ ফরিদ আড়াইহাজার থানা ছাত্রলীগের বর্তমান সভাপতি মামুনের আপন ছোট ভাই।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও