শহরে রেলওয়ের উচ্ছেদ থামাতে স্মারকলিপি

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৬ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রবিবার

শহরে রেলওয়ের উচ্ছেদ থামাতে স্মারকলিপি

নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেইট এলাকায় উচ্ছেদ বন্ধের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে রেলমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। ৩ অক্টেবর রোববার সকালে রেলওয়ে থান মার্কেটের সাধারণ ব্যবসায়ী ও শ্রমিক কর্মচারীদের উদ্যোগে ২নং রেলগেইট এলাকায় বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল সহ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের বরাবর দেয়া স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, আমরা সহস্রাধিক ব্যবসায়ী ও বিশ সহস্রাধিক শ্রমজীবী মানুষ কর্মরত। এখানকার ব্যবসায়ীরা দেশীয় প্রয়োজন মিটিয়ে বিদেশে রপ্তানী করে বিপুল পরিমাণ বৈদিশিক মুদ্রা দেশে নিয়ে আসে এবং সরকারকে কর প্রদান করে। কিন্তু গত ১৭ অক্টোবর ঢাকা নারায়ণগঞ্জ রেলরুটে ডবল লাইন বসানোর জন্য রেললাইনের দক্ষিণ পাশে ৪৫ ফুট পর্যন্ত উচ্ছেদ করা হয়। জনস্বার্থে রেলের ডবল লেনের যে সংস্কার কাজ চলছে আমরা তার সাধুবাদ জানাই।

তারা আরও বলেন, আপনি বলেছিলেন কোন দোকানপাট উচ্ছেদ করা হবে না, শুধুমাত্র লাইন বসানোর জন্য যতটুকু প্রয়োজন তার অতিরিক্ত কোন উচ্ছেদ করা হবে না। কিন্তু দুঃখজনক ব্যাপার আপনার ঘোষণার পরেও গত ৩১ অক্টোবর পূর্বের মাপের অতিরিক্ত আরো বিশাল এলাকা উচ্ছেদ চালানো হয়েছে। বলা হচ্ছে, আগামীতে পুরো এলাকায় উচ্ছেদ করা হবে। ইতোমধ্যে উচ্ছেদ অভিযানের কারণে এখানে সমস্ত ব্যবসা বাণিজ্য বন্ধ হয়ে গেছে। ক্ষুদ্ধ ব্যবসায়ী ও শ্রমজীবী পরিবার পরিজন লক্ষাধিক মানুষ তাদের উপার্জন হারিয়ে অসহায় হয়ে পড়েছে।

এমতাবস্থায় আপনার নিকটা আমাদের আবেদন ২নং রেলগেইট এলাকায় আর কোন উচ্ছেদ চালানো না হয়। লাইন বসানোর ৪৫ ফুটের বাইরে ৩১ অক্টোবর মার্কেটের অতিরিক্ত যে অংশ ভাঙ্গা হয়েছে সেখানে যেন উচ্ছেদকৃত ব্যবসায়ী তাদের ঘর স্থাপন করে যেন ব্যবসা চালাতে পারে রেলমন্ত্রীর মানবিক বিবেচনায় আপনার পদক্ষেপ প্রত্যাশা করছি।

এসময় উপস্থিত ছিলেন মোঃ শীহাবুদ্দিন স্বপন, রুবেল আহমেদ, মোঃ আরিফ সরদার, শ্রমিক নেতা আবু নাঈম খান বিপ্লব, সেলিম মাহমুদ ও অঞ্জন দাস অন্যান্য ব্যবসায়ীরা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও