এবার শ্রেষ্ঠ তরুণ করদাতা হলেন অয়ন ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার

এবার শ্রেষ্ঠ তরুণ করদাতা হলেন অয়ন ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ তরুণ করদাতা হয়েছেন ইমতিনান ওসমান ওরফে অয়ন ওসমান যিনি নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপির একমাত্র ছেলে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বৃহস্পতিবার ৭ নভেম্ব) জাতীয় পর্যায়ের পর সিটি করপোরেশন ও জেলাগুলোর সেরা করদাতাদের তালিকা প্রকাশ করেন। সিটি করপোরেশন ও জেলা থেকে তিনজন সর্বোচ্চ করদাতা, দুজন দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী এবং একজন করে নারী  ও তরুণ করদাতাকে মনোনীত করা হয়েছে। সব মিলিয়ে ৫২১জন করদাতাকে এবার সম্মাননা দেবে এনবিআর। গত ২০১৮-১৯ অর্থবছরের আয়কর বিবরণীর ভিত্তিতে তালিকাটি করেছে এনবিআর।

এনবিআর জানায়, কয়েক বছর ধরেই এ ধরনের সম্মাননা দিয়ে আসছে এনবিআর। ১৪ নভেম্বর রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা বিভাগের সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হবে। বাকিদের বিভাগীয় পর্যায়ের অনুষ্ঠানে সম্মাননা দেবে সংশ্লিষ্ট কর অঞ্চলগুলো।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতা হয়েছেন হাসান আহমেদ, আরিফ আহমেদ ও মুসা আহমেদ এবং নূরজাহান আহমেদ নারী করদাতা হয়েছে। তাঁরা সবাই এক পরিবারের সদস্য। এছাড়া দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী হিসেবে আছেন রুহুল আমিন ও মাহফুজ হোসেন এবং তরুণ করদাতা হয়েছেন ইমতিনান ওসমান ওরফে অয়ন ওসমান।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও