নারায়ণগঞ্জে তৃতীয় দিনে ১ কোটি ১৮ লাখ টাকার আয়কর আদায়

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে তৃতীয় দিনে ১ কোটি ১৮ লাখ টাকার আয়কর আদায়

কর অঞ্চল নারায়ণগঞ্জ এর উদ্যোগে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার সস্তাপুরস্থ আমন্ত্রণ কনভেনশন সেন্টারে আয়োজিত ৪ দিনব্যাপী আয়কর মেলার তৃতীয় দিন শনিবার ১৬ নভেম্বর সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় চাকুরীজীবিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। এদিন দর্শনার্থী ছিল ৪ হাজার ১২০ জন। সেবা গ্রহণ করেছেন ৪ হাজার ৪০০ জন। দি¦তীয় দিনে মোট ১ হাজার ৩৪৬ টি রিটার্ন গ্রহণ করা হয়েছে যা থেকে ১ কোটি ১৮ লাখ ২০ হাজার ৩৪৫ টাকা কর আদায় করা হয়েছে। ৯৪ জন করদাতা টিআইএন গ্রহণ করেছেন। অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ১৫ জন ইউসার আইডি ও পাসওয়ার্ড গ্রহণ করেছেন। মেলা চলবে ১৭ নভেম্বর পর্যন্ত বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে ১৪ ও ১৫ নভেম্বর দুই দিনে মোট ৬ হাজার ৪৭ টি রিটার্ন গ্রহণ করা হয়েছে যা থেকে ১ কোটি ৯০ লাখ ২১ হাজার ৪২৫ টাকা কর আদায় করা হয়েছে।

এবারের মেলায় করদাতা ও সেবা গ্রহীতাদের সুবিধার্থে রিটার্র্ন বুথ রয়েছে ১১টি, হেল্প ডেস্ক ৪টি, তথ্য ও অনুসন্ধান বুথ রয়েছে ১টি, ই-টিআইএন বুথ ২টি, অনলাইন রির্টান গ্রহণ বুথ ১টি, মেলা সচিবালয় ১টি ও একটি করে সোনালী ও বেসিক ব্যাংকের অস্থায়ী বুথ রয়েছে। এছাড়াও রয়েছে অধিক্ষেত্র বুথ, মহিলা-মুক্তিযোদ্ধা-প্রতিবন্ধি ও সিনিয়র সিটিজেন করদাতাদের জন্য পৃথক বুথ, স্বাস্থ্য সেবা বুথ, মেলা সচিবালয়, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সংক্রান্ত বুথ ও সঞ্চয় ব্যুরো সংক্রান্ত বুথ। যাতে করে কর দাতাদের কোন রকমের ভোগান্তির শিকার হতে না হয়।

শহরের অমন্ত্রণ কনভেনশন সেন্টার ছাড়াও ১৬-১৯ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমিতে, রূপগঞ্জে আগামী ১৭-১৮ নভেম্বর এবং সোনারগাঁয়ে ১৯-২০ নভেম্বর আয়কর মেলার আয়োজন করা হয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও