পেঁয়াজ নিয়ে নারায়ণগঞ্জ প্রশাসনের অভিযান শুরু

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৮ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

পেঁয়াজ নিয়ে নারায়ণগঞ্জ প্রশাসনের অভিযান শুরু

নারায়ণগঞ্জে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি ও মূল্য তালিকা না থাকায় অভিযান চালিয়ে তিন পেঁয়াজ বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অন্যান্য দোকানদারদের সর্তক করা হয়েছে।

১৬ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের অন্যতম পাইকারী ও খুচরা বিক্রির দিগুবাবু বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিন ও ফারজানা আক্তারের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিদর্শক শাহজাহান হাওলাদার সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিন জানান, বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের নির্দেশে দিগুবাবুর বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি মুদির দোকানদার ও দুইজন খুচরা পেঁয়াজ বিক্রেতা ২৩০ থেকে ২৫০ টাকা কেজি ধরে ইচ্ছে মতো পেয়াজ বিক্রি করছিল। এতে করে ভোক্তাদের সঙ্গে প্রত্যারণা করা হচ্ছে। আর মূল্য তালিকা না থাকায় এমনটা করতে পারছে। তাই তিনজনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও দিগুবাবুর বাজারের অন্য দোকানদারদের সর্তক করে হুশিয়ারী দেওয়া হয়েছে যে অতিরিক্ত দামে পেয়াজ সহ অন্য পণ্যদ্রব্য বিক্রি করলে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, এখনো পর্যন্ত সরকারি ভাবে পেয়াজের কোন নির্দিষ্ট দাম নির্ধারণ করা হয়নি। কিন্তু বাজারে একেক দামে একেক দোকানে বিক্রি করছিল। কিন্তু মূল্য তালিকা থাকলে সেটা করতে পারতো না। এজন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ অভিযান ধারাবাহিক ভাবে অব্যাহত থাকবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও