নারায়ণগঞ্জে আসছে পাতাসহ পেঁয়াজ, চাহিদা আকাশ ছোঁয়া

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে আসছে পাতাসহ পেঁয়াজ, চাহিদা আকাশ ছোঁয়া

নারায়ণগঞ্জের বৃহত্তর কাঁচাবাজার দিগুবাবুর বাজারে উঠতে শুরু করেছে পাতাসহ পেঁয়াজ। প্রতিকেজি পাতা সহ পেয়াজ বিক্রি হচ্ছে ১০০টাকায়। অপরদিকে দেশি পেঁয়াজ সহ অন্যান্য পেঁয়াজের দাম আরো বৃদ্ধি পাওয়ায় পাতা সহ পেঁয়াজের চাহিদা এখন আকাশ ছোঁয়া।

৩০ নভেম্বর শুক্রবার সকালে সরেজমিনে দিগুবাবুর বাজর ঘুরে দেখা যায় বেশ কয়েকটি সবজির দোকানে বিক্রি হচ্ছে পাতাসহ পেঁয়াজ। অপরদিকে দাম আবারো বৃদ্ধি পাওয়ায় দেশি পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছে বিক্রেতারা। বেড়েছে মিশর, চাইনা ও মিয়ানমারের পেঁয়াজের দাম। উপায়ান্ত না পেয়ে পাতাসহ পেঁয়াজ কিনতে হুমড়ি খেয়ে পড়ছে ক্রেতারা।

ক্রেতা আনোয়ারা বেগম নিউজ নারায়ণগঞ্জকে বলেন, পেঁয়াজের দাম ২৩০-২৫০টাকা চায়। অন্যদিকে পাতাসহ পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০টাকা কেজি দরে। গত বছরের তুলনায় যদিও অনেক বেশি। কারণ গতবছর কিনেছিলাম ৪০-৫০টাকা কেজি দরে। তারপরেও পেঁয়াজের দামের থেকে কম হওয়ায় এটাই ১কেজি কিনলাম।

বিক্রেতা নয়ন নিউজ নারায়ণগঞ্জকে জানান, দুইদিন ধরে বাজারে পাতাসহ পেঁয়াজ আসা শুরু হয়েছে। বাজারে পাতাসহ পেঁয়াজের চাহিদা প্রচুর। সকালে যখন ট্রাক আসে তখন যুদ্ধ করে কিনতে হয়। আমার প্রয়োজন ৫০ কেজি, সেই জায়গায় মাত্র ১৬ কেজি কিনতে পারছি। তাও ৩ ঘন্টাতেই ১২কেজি বিক্রি হয়ে গেছে। যে ৪কেজি আছে আধাঘন্টার মধ্যেই বিক্রি হয়ে যাবে।

এদিকে পেঁয়াজের আড়ত ঘুরে দেখা যায় দেশি পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ার বিক্রি বন্ধ করে দিয়েছে বিক্রেতারা। বাজারে এখন সব থেকে বেশি আধিক্য মিয়ানমারের পেঁয়াজের। এছাড়া বিক্রি হচ্ছে চাইনা ও মিশরের পেঁয়াজ। মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১৯০-২০০ টাকা, চাইনা ও মিশরের পেঁয়াজ ১৬০-১৭০টাকায়।

পেঁয়াজ বিক্রেতা মো. মজিবর রহমান ভূঁইয়া নিউজ নারায়ণগঞ্জকে বলেন, দেশি পেঁয়াজ কিনে আনতেই খরচ হচ্ছে ২৪০টাকা। তাই দেশি পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছি। বাজারে এখন প্রচুর বারমিজ (মিয়ানমার) পেঁয়াজ আছে দামও কম তাই সেগুলোই বিক্রি করি। চাইনিজ পেঁয়াজের দামও বাড়তি। গত সপ্তাহে ১৪০টাকা ছিল এখন দাম বেড়ে বিক্রি হচ্ছে ১৭০টাকা কেজি দরে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও