সরকারি স্ট্যাম্প রাজস্ব ফাঁকির অভিযোগে জেলা প্রশাসক ও দুদকে লিখিত

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

সরকারি স্ট্যাম্প রাজস্ব ফাঁকির অভিযোগে জেলা প্রশাসক ও দুদকে লিখিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ও স্ট্যাম্প মূল্য ফাঁকি দেয়ার ঘটনা উল্লেখ করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশন দুদক বরাবর আবেদন দিয়েছেন একজন ভুক্তভোগী।

শিবলী মতিন নামে একজন কয়েকজন ভুক্তভোগীকে নিয়ে এ অভিযোগ জমা দেন। তিনি ফতুল্লার কুতুবপুরের মৃত আব্দুল মতিন মিয়ার ছেলে।

অভিযোগে তিনি উল্লেখ করেন, নারায়ণগঞ্জে কিছুদিন পূর্বে একটি জমি ক্রয়ের ইচ্ছা প্রকাশ করলে এক ব্যক্তির মাধ্যমে উক্ত বিপুল পরিমান সরকারি রাজস্ব ও স্ট্যাম্প মূল্য ফাঁকি দেওয়ার বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়। সোনারগাঁও থানাধীন পিরোজপুর ইউনিয়নস্থ ১১৭ নং মৌজা চর লাউয়াদী এর ২০১৬ সালের প্রতি শতাংশ সরকরি নির্ধারিত নাল জমির মূল্য ৩ লক্ষ ৩৩ হাজার ৩৩৩টাকা সেমতে অভিযোগকৃত বৈদ্যার বাজার সাব-রেজিস্ট্রি অফিস সোনারগাঁয়ে ২০১৬ সালের ২৪ মার্চ তারিখে রেজিস্ট্রিকৃত সাফ কবলা দলিল নং- ৫৪৭২ এর মাধ্যমে চর লাউয়াদী মৌজার ৪৮ শতাংশ নাল জমি ছয় লক্ষ টাকা মূল্য দেখিয়ে দলিল লিখক মো. সেলিম, ও সাব-রেজিস্টারের যোগসাজসে বিপুল পরিমান সরকারি রাজস্ব ও স্ট্যাম্প ফাঁকি দেওয়া হয়েছে। উক্ত চর লাউয়াদী মৌজার ৪৮ শতাংশ নাল জমির সরকার নির্ধারিত সর্বনিম্ন প্রকৃত মূল্য হবে ১ কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৯৮৪ টাকা। যোগসাজসের মাধ্যমে ১৫ লক্ষ টাকার অধিক সরকারি রাজস্ব ও স্ট্যাম্প মূল্য ফাকি দেওয়া হয়েছে।

উক্ত সম্পত্তিটি উক্ত রেজিস্ট্রি অফিসেই ২৫ মে ২০১৬ তারিখে হেবার ঘোষণা দলিল মূলে হস্তান্তরিত হয় যেখানে সম্পত্তিটির মূল্য দেখানো হয়েছে এক কোটি টাকা।

তিনি উল্লেখ করেন, দেশের স্বার্থে উপরোল্লিখিত বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাবিহীত আইনানুগ ব্যবস্থা গ্রহন করে বিপুল পরিমান সরকারি রাজস্ব ও স্ট্যাম্প মূল্য উদ্ধার করতে অনুরোধ করেন তিনি।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও