মন্ত্রী নিজামীর অনুসারী নারায়ণগঞ্জকে কলংকিত করেছেন: হাফিজুল ইসলাম

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৩ পিএম, ৪ জুলাই ২০২০ শনিবার

মন্ত্রী নিজামীর অনুসারী নারায়ণগঞ্জকে কলংকিত করেছেন: হাফিজুল ইসলাম

সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম বলেছেন, ‘আদমজী পাটকল বন্ধ হয়েছে বিএনপি জামায়াত জোট সরকারের আমলে। তখন পাটমন্ত্রী ছিলেন ওই নরপিশাচ নিজামী। নিজামীর পর তাঁর পদাঙ্ক অনুসরণ করে যিনি বলেন আমি মুক্তিযোদ্ধা। সেই মুক্তিযোদ্ধা নারায়ণগঞ্জকে কলংকিত করছে। মক্তিযুদ্ধের চেতনা বিরোধী রাষ্ট্রীয় কলকারখানাগুলো ব্যক্তিমালিকানায় দেওয়া এবং সরকারি শ্রমিকদেরকে বঞ্চিত করছে।

৪ জুন শনিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনের সড়কে রাষ্ট্রায়াত্ত পাটকল বন্ধের প্রতিবাদে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

হাফিজুল ইসলাম আরো বলেন, ‘২০০১ সালে বিএনজি-জামাত জোট সরকার ক্ষমতায় নিজামিরা মন্ত্রীত্ব গ্রহণ করে প্রথম আদমজী পাটকলে লুটপাট করেছে। পরবর্তিতে তত্ত্বাবধায়ক সরকার ও আওয়ামী লীগ সরকার পাটকলকে লুটপাট করার চেষ্টা করেছে। শ্রমজীবী মানুষ ও পাটকল শ্রমিকদের আন্দোলনের মুখে পাটকল বন্ধের সাহস পায় নাই। করোনা পরিস্থিতির মধ্যে ৫০ হাজার পাটকল শ্রকিরে পেটে লাথি মেরে পাটকল বন্ধ করা হয়েছে। যারা মুক্তিযুদ্ধ বিরোধী কাজ করে, স্বাধীনতা বিরোধী কাজ করে। এদের সাথে তাঁদের সাথে কোনো পার্থক্য নাই।’

তিনি বলেন, ‘গতকাল বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক ঘটনা ঘটেছে। কলঙ্কজনক অধ্যায় হিসেবে যুক্ত হয়েছে। নারায়ণগঞ্জের মানুষের জন্য দুর্ভাগ্য। যিনি মন্ত্রী হয়েছেন, পাট মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। ওনার উপস্থিতিতে একটি সংবাদ সম্মেলন হয়েছে। সংবাদ সম্মেলনের শুরুতে ওই মন্ত্রীদ্বয় বলেছেন এ দেশের পাটকল শ্রমিকেরা মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিল। পাটকল শ্রমিকদের মধ্যে অনেকে মুক্তিযোদ্ধা ছিল। ওনারা বলেছেন এই পাটকল শ্রমিকেরা নাকি বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু সহ সকল মুক্তিযুদ্ধের শক্তির সাথে কাজ করেছে।’

সিপিবির সম্পাদক মন্ডলীর সদস্য বিমল কান্তী দাসের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি শিবনাথ চক্রবর্তী, সিপিবির জেলা কমিটির সদস্য ইকবাল হোসেন, সিপিবির অন্যতম নেতা দুলাল সাহা, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি এমএ শাহীন প্রমুখ।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও