৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৫৬ পূর্বাহ্ণ

পিএসসি পরীক্ষার্থীদের ‘নকল’ করতে বললেন কাউন্সিলর হান্নান সরকার


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:০৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৭ শুক্রবার


পিএসসি পরীক্ষার্থীদের ‘নকল’ করতে বললেন কাউন্সিলর হান্নান সরকার

নারায়ণগঞ্জের বন্দরে ৯ নং কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নকল করতে বক্তব্যে উদ্বুদ্ধ করেছেন নাসিক ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার এমন অভিযোগ উঠেছে।

১৭ নভেম্বর শুক্রবার সকালে স্কুল প্রাঙ্গনে সভাপতির বক্তব্য দিতে গিয়ে বলেন, শিক্ষার্থীরা তোমরা পরীক্ষার হলে গিয়ে প্রথমে যতটুকু জানো তা আগে খাতায় লিখে ফেলবা। পরে পাশের শিক্ষার্থীদের খাতা দেখে দেখে লিখবে। যাতে পরীক্ষার হলে পর্যবেক্ষকরা না দেখতে পারে তুমি নকল করছো।

তাঁর এ বক্তব্যে এলাকায় সমালোচনার ঝড় বইছে। অনেকে মন্তব্য করে বলেন, এ যদি হয় একজন জনপ্রতিনিধির দেয়া শিক্ষা তবে শিক্ষার্থীরা কি শিখবে। তারা প্রথমেই জনপ্রতিনিধিদের কাছ থেকে অপরাধ করা শিক্ষা নিচ্ছে।

বন্দরের একজন আওয়ামীলীগ নেতা বলেন, হান্নান সরকার বিএনপির একনিষ্ট নেতা। তাই তিনি পরিকল্পিত ভাবে সরকারের ভাবমূর্তি নষ্ট ও শিক্ষার্থীদের মেধা ধ্বংস করার জন্য শিক্ষার্থীদের উস্কানিমূলক কথা বলে বিতর্কের সৃষ্টি করেছেন। শিক্ষার্থীরা তার কথা অনুসরণ করলে পরীক্ষায় নিশ্চিত ফেল করবে। আর তাতেই তার সরকার বিরোধী পদক্ষেপের কিছুটা লাভ হবে।

বক্তব্যের সময় জেলা জাতীয়পার্টির সভাপতি আবুল জাহের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকলেও তিনি এ বক্তব্যের কোন প্রতিবাদ করেননি।

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হালিম মিয়ার সাথে আলাপ করলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফ, সালাউদ্দিন, আমিনুল ইসলাম, মাহমুদুল হাসান স্বপন, দুলাল মাস্টার, নাজমুল, ডা. আঃ হাই প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ