৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৫ অপরাহ্ণ

rabbhaban

বন্দরে আবারও শিক্ষক লাঞ্ছিত


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৯ পিএম, ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার


বন্দরে আবারও শিক্ষক লাঞ্ছিত

বন্দরে আবারও শিক্ষক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। এবার বন্দরের কুশিয়ারার হাজী আবদুল মালেক উচ্চ বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক মোঃ শাহ আলম ভূইয়াকে লাঞ্ছিত করেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নূরে ওসমানী। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

৫ জানুয়ারী শুক্রবার শিক্ষক লাঞ্ছিতকারীকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী  ও এলাকাবাসী। বিষয়টি সুরাহার করতে শুক্রবার সন্ধ্যায় জরুরী বৈঠকে বসেন হাজী আবদুল মালেক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদ।

অভিযুক্ত নূরে ওসমানী জানান, ছাত্রদের বার্ষিক পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় স্যারের সঙ্গে খারাপ আচরণ করেছি। এটা করা ভুল হয়েছে।

এলাকাবাসী জানান, গত ৩১ ডিসেম্বর বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এ সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নূরে ওসমানী ক্লাস রুমে প্রবেশ করে বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক মোঃ শাহ আলম ভূইয়াকে গালিগালাজ ও লাঞ্ছিত করে। শিক্ষক লাঞ্ছনার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। ঘটনার পর লাঞ্ছনার শিকার ওই শিক্ষক ম্যানেজিং কমিটিকে বিষয়টি মৌখিকভাবে জানান এবং বন্দর থানায় জিডি করেন। কিন্তু ঘটনার তিনদিন পরও শিক্ষক লাঞ্ছনার সুষ্ঠু বিচার না হওয়ায় শুক্রবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থী ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগ নেতা মাইকেল বাবু, শ্রমিকলীগ নেতা ডিউক সাউদ, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, বিদ্যালয়ের শিক্ষার্থী সম্রাট, আনসার আলী, হৃদয়, নাঈম প্রমুখ। মানববন্ধন অনুষ্ঠানে লাঞ্ছনার শিকার শিক্ষকের ছেলে সাফাতুল ইসলাম ভুইয়া হৃদয় বাবার লাঞ্চনাকারীর বহিষ্কার ও দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান।

ম্যানেজিং কমিটির সভাপতি মইনুল হাসান বাপ্পী জানান, শিক্ষক লাঞ্চনার ঘটনাটি আমাকে আগে জানানো হয়নি। এখন জেনেছি। উভয় পক্ষকে নিয়ে সুষ্ঠু সমাধানের চেষ্টা চলছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ গণি বলেন, ঘটনাটি তিনদিন আগে জানতে পেরেছি। আজ (শুক্রবার) ম্যানেজিং কমিটির মিটিংয়ে এ ব্যাপারে সিন্ধান্ত নেয়া হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ