৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৯:০১ অপরাহ্ণ

UMo

ঝরে পড়া শিক্ষার্থীরা পেল শিক্ষা সামগ্রী, নানা পরামর্শ খোরশেদের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:০৯ পিএম, ৮ জানুয়ারি ২০১৮ সোমবার


ঝরে পড়া শিক্ষার্থীরা পেল শিক্ষা সামগ্রী, নানা পরামর্শ খোরশেদের

ঝরে পড়া শিশু শিক্ষার্থীদের সুশিক্ষিত করার লক্ষ্যে ১৮০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

৮ জানুয়ারী সোমবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত শহরের গলাচিপায় অবস্থিত আরবান স্লাম আনন্দ স্কুলে ১৮০ জন শিক্ষার্থীর মধ্যে ৪টি খাতা, একটি স্কেল ও একটি বক্স দেয়া হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন, সমাজ সেবক আবুল কালাম আজাদ, মোঃ শাকিল উদ্দিন শাকের, রিটন দে, মোহাম্মদ হোসেন, মিনার হোসেন ও শওকত খন্দকার প্রমুখ।

এসময় কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আগামী দিনে রিক্সা চালাতেও ৫ম শ্রেণী পাস করতে হবে। আবার গাড়ীর ড্রাইভার হতে হলেও এস.এস.সি পাস হতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কতটুকু পড়েছেন তা জানি না। কিন্তু ছেলে মেয়েদের অবশ্যই সুশিক্ষিত করতে হবে, তা না হলে আগামীকে কোন কাজে আসবে না। নাসিকের আনন্দ স্কুল-২ থেকে যারা ঝড়ে পড়া শিশু শিক্ষার্থীরা অন্তুভুক্ত করা হয়েছে, তারা ফাইনাল পরিক্ষায় উত্তীর্ণ হলে বছরে এককালীন ভালো টাকা পাবেন। সেগুলো থেকে তাদের চাহিদা মেটানো সম্ভব।

বিত্তবানদের প্রতি খোরশেদ বলেন, সকল স্থানে আপনাদের সুনাম রয়েছে, এই ঝরে পড়া শিশুদের স্কুল চলাকালে তাদের খাবার বা প্রয়োজনীয় কিছু সামগ্রী দিয়ে আপনার সহযোগিতা করতে পারেন।

উল্লেখ্য গলাচিপা আরবান স্লাম আনন্দ স্কুলে ১৮০ জন শিক্ষার্থীর মধ্যে ১৭৩ জন নিয়মিত শিক্ষার্থী ৯ মাসে ২ হাজার ৭০০ টাকা উপবৃত্তি পাবে। এই স্কুলটিতে ভর্তি হওয়া শিশুদের সকলেই এর আগে স্কুল থেকে ঝড়ে পড়েছিল। অর্থের অভাবে অনেকেই স্কুলে ভর্তি হতে না পেরে বিভিন্ন শিশুশ্রমে নিয়োজিত হয়েছিল। স্কুলটিতে শিক্ষার্থীদের জন্য রয়েছে পৃথক ৩টি শ্রেনীকক্ষ, ১টি চাইল্ড ক্লাব ও একটি অফিসকক্ষ। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস, ব্যাগ, ফ্লাস্ক, জুতা ও মোজাসহ অন্যান্য শিক্ষা সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ