৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৭ অপরাহ্ণ

rabbhaban

রূপগঞ্জে শিক্ষামন্ত্রী: ব্যয় একটি সীমা পর্যন্ত নির্ধারন রাখতে হবে


রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৪ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার


রূপগঞ্জে শিক্ষামন্ত্রী: ব্যয় একটি সীমা পর্যন্ত নির্ধারন রাখতে হবে

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো দেশে উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে। এরমধ্যে প্রেক্ষাপটের পরিবর্তন, বিকল্প মাধ্যেমের উদ্ভাবন, বিশ্বায়নের প্রতিক্ষন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উন্নয়ন, প্রাসঙ্গিকতা নিশ্চিতকরন, প্রচলিত শিক্ষা কার্যক্রমের সংস্কার সহ সেশনজট দুর করে সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো। তাই বাংলাদেশে উচ্চ শিক্ষার প্রত্যাশিত মান নিশ্চিত করনে এই সেক্টরে গুরুত্ব দিয়ে সরকার তদারকি করছে।

১৭ জানুয়ারী বুধবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চনে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্রীন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে প্রতিষ্টানের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে দেয়া প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা যদি মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যানে, সেবার মনোভাব ও শিক্ষার জন্য সু-দৃষ্টি নিয়ে এগিয়ে আসে তবে দেশ আরো এগিয়ে যাবে। এসময় তিনি বেসরকারী বিশ্ববিদ্যালয় গুলোকে দেশের বাস্তবতা ও মানুষের আর্থসামাজিক অবস্থা বিবেচনা করে শিক্ষার্থীদের ভর্তি ও টিউশন ফিসহ সকল সকল প্রকার ব্যয় একটি সীমা পর্যন্ত নির্ধারন রাখতে আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান,পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়রম্যান প্রফেসর ড. কাজী খলিকুজ্জামান, গ্রীন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিস এর চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্যাহ আল-মামুন, উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম সামদানী ফকির,  উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফৈয়াজ খান, উপজেলা নির্বাহী অফিসার আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক জাহাঙ্গীর মালুম প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের  ১৪৬১ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এর মধ্যে ৬ জন শিক্ষার্থী চ্যাঞ্চেলর ও ১০ জন শিক্ষার্থী ভাইস চ্যাঞ্চেলর স্বর্নপদক লাভ করেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ